ঢাকা ২৯.৯৯°সে ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পূর্বধলায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, সাধারন শিক্ষার্থী আহত

পূর্বধলা প্রতিনিধি :
নেত্রকোনার পূর্বধলা ডিগ্রী কলেজে ছাত্রলীগের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার সকালে ২০/২৫ জন বহিরাগত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী শাকিল, রুমান, রাফিকসহ পাঁচজন আহত হয়েছেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও সাধারণ শিক্ষার্থীদের মাঝে  আতঙ্ক বিরাজ করছে। সাধারণ শিক্ষার্থী ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন খোকন ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মণ্ডল মনির নেতৃত্বে ২০/২৫ জন বহিরাগত আধিপত্য বিস্তার করতে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করেন। এসময় উপজেলা ছাত্রলীগ নেতা সুপথ চক্রবর্তী রিংকুর নেতৃত্বে কলেজ শাখার বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা তাদের বাধা দিলে বহিরাগতরা সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালায়। হামলায় ওই শিক্ষার্থীরা আহত হয়।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগ নেতা সুপথ চক্রবর্তী রিংকু জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন খোকন ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মণ্ডল মনি বেশ কিছুদিন যাবত ফেসবুকে বর্তমান সরকারের উন্নয়ন বিরোধী অপপ্রচার ও সংগঠন বিরোধী কার্যকলাপ করে আসছিল। এরই প্রেক্ষিতে কলেজের ছাত্রলীগ নেতা-কর্মীরা তাদের পদত্যাগের দাবীতে শনিবার সকালে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছিল। সমাবেশ পণ্ড করতেই তারা হামলা চালায়।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন খোকন বলেন, আমরা কলেজে মিছিল দেওয়ার জন্য যাই তখন এমপি গ্রুপের লোকজন মিছিলে বাধা দেয়,  তারপর আমরা চলে আসি।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মণ্ডল মনি কে ফোন দিলে  “” আমি এখন ঘুমাচ্ছি অন্যান্য নিউজ ফলো করেন “” বলে ফোন রেখে দেন।
এ ব্যাপারে পূর্বধলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহীদুল্লাহ খান বলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন খোকন ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মণ্ডল মনির নেতৃত্বে ১০/১৫জন বহিরাগত শনিবার সকালে কলেজে প্রবেশ করে ছাত্র/ছাত্রীদের উপর হামলা চালায়। পরে তিনি পুলিশকে খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।পূর্বধলা থানার ওসি অভিরঞ্জন দেব জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন খোকন ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মণ্ডল মনির নেতৃত্বে ২০/২৫ জন কলেজ ক্যাম্পাসে প্রবেশ করলে  দু’পক্ষে কথাকাটাকাটি ও হামলার খবর পেয়ে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর


x