loading...

বিজিএমইএ ভবন ভাঙার উদ্যোগ নিতে রাজউককে নোটিশ

0

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর হাতিররঝিলে বিজিএমইএ ভবন ভাঙতে আদালতের নির্দেশনা অমান্য করার অভিযোগ এনে রাজউক চেয়ারম্যানকে আদালত অবমাননার নোটিশ পাঠিয়েছেন একজন আইনজীবী। এতে সাত দিনের মধ্যে ভবনটি ভাঙার উদ্যোগ না নিলে সংস্থাটির বিরুদ্ধে মামলা করার কথা বলা হয়েছে।

আইনজীবী মনজিল মোরসেদ বৃহস্পতিবার এই নোটিশ পাঠান। এতে বলা হয়, বিজিএমইএ ভবন ভেঙে ফেলার রায়ের বিরুদ্ধে সংস্থাটির আপিল খারিজ হয়েছে ২০১৬ সালের ২ জুন। এতে বলা হয়, রায় পাওয়ার ৯০ দিনের মধ্যে বিজিএমইএ কর্তৃপক্ষ নিজেরাই ভবন ভেঙে ফেলবে। আর তা না করলে রাজউক পদক্ষেপ নেবে। কিন্তু রায়ের কপি পাওয়ার ৯০ দিনের সময়সীমা ২০১৭ সালের ২৮ ফেব্রুয়ারি শেষ হওয়া স্বত্বেও ভবন ভাঙতে কোনো কর্তৃপক্ষই পদক্ষেপ নেয়নি। এটা আদালতের রায়ের প্রতি অশ্রদ্ধা ও অমান্য করার শামিল বলেওন মন্তব্য করা হয় নোটিশে।

গত রবিবার বিজিএমইএ ভবন ভাঙার রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ হয়ে গেছে। এখন ভবনটি ভাঙতে তিন বছর সময় চেয়ে আবেদন করেছে বিজিএমইএ। আগামী রবিবার এই আবেদনের ওপর শুমানি হবে।

জমির মালিকানা না থাকা ও জলাধার আইন লঙ্ঘন করে হাতিরঝিলে বিজিএমইএ ভবন নির্মাণ করার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১১ সালের ৩ এপ্রিল ভবনটি ভেঙে ফেলতে রায় দেন হাইকোর্ট। ২০১৩ সালের ১৯ মার্চ ভবনটি ভেঙে ফেলতে হাইকোর্টের দেওয়া ৬৯ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। এরপর ওই বছর ২১ মে বিজিএমইএ কর্তৃপক্ষ সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় লিভ টু আপিল করে।

loading...
%d bloggers like this: