loading...

ভাঙ্গুড়ায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের তালিকা প্রকাশ

0

পাবনা প্রতিনিধি:
পাবনার ভাঙ্গুড়া উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি। এতে ৭২ জনকে বৈধ এবং ১০০ জনকে ভুয়া মুক্তিযোদ্ধা হিসাবে সনাক্ত করেছে কমিটি। কমিটির সকল সদস্যের স্বাক্ষরিত এ তালিকা রবিবার উপজেলা কার্যালয়ের নোটিশ বোর্ডে টাঙিয়ে দেয়া হয়।

গত ৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত যাচাই-বাছাই কার্যক্রমে মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্তির জন্য অনলাইন, জামুকা এবং সরাসরি আবেদনকৃত ৮৮ জন, বিভিন্ন সময়ে গেজেট ভুক্ত ১৯ জন এবং লাল মুক্তিবার্তায় লিপিবদ্ধ ৬৫ জন মুক্তিযোদ্ধার আবেদন যাচাই-বাছাই করা হয়। এতে নতুনভাবে আবেদনকৃত ৮৮ জনের যাচাই-বাছাই শেষে ৮৪ জনই ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। যার মধ্যে ৩ জনের নাম সবুজ মুক্তিবার্তায় রয়েছে। এছাড়া বাংলাদেশ সরকারের সম্মানি ভাতাপ্রাপ্ত ১৯ জন গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার মধ্যে ১৬ জনকে ভুয়া মুক্তিযোদ্ধা বলে সনাক্ত করেছে উক্ত কমিটি।

নতুন আবেদন করা  ৮৮ জনের মধ্যে ৪ জনকে নতুন মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত করা সহ লাল মুক্তিবার্তায় লিপিবদ্ধ ৬৫ জন এবং পূর্বে গেজেটভুক্ত ৩ জন মুক্তিযোদ্ধাকে বৈধ বলে গণ্য করেছেন এই কমিটি। কমিটির সভাপতি ছিলেন পাবনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুরর রহমান, সদস্য সচিব উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শামছুল আলম, সদস্য মোঃ আজিজুল হক, শেখ রিয়াজুল ইসলাম, মোঃ মোকছেদুর রহমান ও আঃ কদ্দুস ।

loading...
%d bloggers like this: