Durnitibarta.com
ঢাকারবিবার , ৩০ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

প্রতিবেদক
বার্তা বিভাগ
এপ্রিল ৩০, ২০২৩ ১১:৫৩ অপরাহ্ণ
Link Copied!

খাইরুল ইসলাম আল আমিন: এবছর ধান ক্ষেতে বাম্পার ফলন হলেও আর্থিক সংকটের কারণে ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন অনেক কৃষক। এমতাবস্থায় দলীয় নেতাকর্মীদের কৃষকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়েছে কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য।

সেই আহ্বানে সাড়া দিয়ে সারাদেশের বিভিন্ন জেলা উপজেলায় দলবেঁধে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছেন। রোববার ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ ওয়ালিউল্লাহ রাসেল ও সাধারণ সম্পাদক আল ইমরান গনি ভূইয়া হীরা নেতৃত্বে এক প্রান্তিক কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে মাড়াই করে দিয়েছে ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগ।

এ সময় তাদের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা উপজেলার ৫ নং জাটিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ঘাগড়াপাড়া গ্রামের কৃষক আব্দুর রাশিদের ৫০ শতক জমির পাকা বোরো ধান কেটে বাড়িতে পৌঁছে মাড়াই করে দেন। শ্রমিকবেশে কাজ করার অভিজ্ঞতা ছাত্রলীগের জন্য নতুন কিছু নয় বলে মনে করেন দেশের প্রাচীন ও বৃহৎ ছাত্র সংগঠনটির নেতারা।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ ওয়ালিউল্লাহ রাসেল বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আহ্বানে দেশের এই ক্রান্তিকালে সকল সংকট মোকাবেলায় বিভিন্ন কর্মসূচি সফল করতে বাংলাদেশ ছাত্রলীগ প্রতিজ্ঞাবদ্ধ। গত করোনা মহামারিতে শ্রমিক সংকটে যখন কৃষকেরা ধান কাটতে পারছিলো না তখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে। এ বছরেও সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা শ্রমিক সংকটে পড়া অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে। চলমান সংকটে ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকদের পাশে থাকবে।

ধান কাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি খালেক ভূঁইয়া, সহ-সভাপতি অর্ণব হোম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফয়সাল খান সহ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।