Durnitibarta.com
ঢাকাবুধবার , ৫ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

গৌরীপুরে ইউনিয়ন পরিষদের ভবন উধাও, জানেনা চেয়ারম্যান

প্রতিবেদক
বার্তা বিভাগ
এপ্রিল ৫, ২০২৩ ১০:০৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি:
ইউনিয়ন পরিষদের আস্ত একটি পুরাতন ভবন ভেঙে নিয়ে যাওয়া হয়েছে কোনো ধরনের নিলাম ছাড়াই। গত প্রায় এক মাস আগে এ ধরনের ঘটনা ঘটলেও এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন পরিষদের চেয়ারম্যান। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে পাওয়া একটি ছবিতে দেখা যায় ভবনটি পরিকল্পনা মাফিক ভেঙে নিয়ে যাচ্ছে বেশ কয়েকজন শ্রমিক। এর পেছনে কারা জড়িত কিছুই বলছে না কেউ।

এমন ঘটনা ঘটেছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়ন পরিষদে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসনের ভূমিকা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

জানা গেছে, পাঁচ কক্ষ বিশিষ্ট একতলা এ ভবনটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে নির্মিত হয়েছিল ১৯৮০’র দশকের শেষের দিকে। এ পরিষদের নতুন ভবন নির্মিত হওয়ার পর পুরাতন ভবনটি পরিত্যক্ত অবস্থায় ছিল। সম্প্রতি নিলাম ছাড়াই এ ভবনটি প্রকাশ্যে ভাঙার পর ইট, সুরকী, লোহার রডসহ অন্যান্য উপকরণ লুট করে নিয়ে গেছে কতিপয় লোকজন।

এ বিষয়ে জানতে চাইলে বোকাইনগর ইউপি চেয়ারম্যান আল মুক্তাদির শাহীন জানান, পরিত্যক্ত ভবনটিতে মাদকের অভয়ারণ্য ছিলো। এটি অপসারনের জন্য আমি ব্যবস্থা গ্রহণ করছিলাম। কিন্তু তার আগেই ভবনটি ধসে পড়ে যায়। পরে রাতের আঁধারে কে বা কারা এ ভবনটি ভেঙে ইট-সুরকী নিয়ে গেছে তা আমার জানা নাই।

উপজেলা প্রকৌশলী অসিত বরণ দেব জানান, নিলাম ছাড়াই সরকারি এ ভবনটি ভাঙা হয়েছে। তবে কে বা কারা এ ভবনটি ভেঙে নিয়ে গেছেন এ বিষয়ে তিনি কোনো কিছু জানেন না। খবরটি শোনার পর ঘটনাস্থলে অফিসের লোক পাঠিয়ে জানতে পারেন ঘটনাস্থলে পরিষদের পুরাতন ভবনটি নেই। ঘটনাটি তিনি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছেন জানান এই কর্মকর্তা।

জানতে চাইলে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া নাজনীন বলেন, ‘বিষয়টি আমিও বিলম্বে অবগত হয়েছি। পরে চেয়ারম্যানকে মামলা করতে বলেছি।’