Durnitibarta.com
ঢাকাশনিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

শরীয়তপুরে যুবদল নেতার বিরুদ্ধে একাধীক মামলা

প্রতিবেদক
বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ২৫, ২০২৩ ১০:০৭ অপরাহ্ণ
Link Copied!

মহসিন রেজা, শরিয়তপুর:

শরীয়তপুরের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়নে বিএনপির পদযাত্রা কর্মসূচী পালন করার অপরাধে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের জপসা ইউনিয়নের সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর বেপারীর বিরুদ্ধে বিস্ফোরক মামলা দায়ের করেছে নড়িয়া থানা পুলিশ।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’ তাদের আন্দোলনের অংশ হিসেবে, দেশের বাজারে চাল, ডাল,তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর উর্দ্ধ গতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত সারা বাংলাদেশের ইউনিয়ন পর্যায়ে ১১ ফেব্রুয়ারী পদযাত্রা কর্মসূচীর পালনের ঘোষনা দেয় দলটি। ১১ ফেব্রুয়ারী ২০২৩ শনিবার, ইউনিয়ন পর্যায়ের নেতা-কর্মীরা শরীয়তপুরের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়নসহ বেশ কয়েকটি ইউনিয়নে পদযাত্রা পালন করে যুবদল।

এসময় জপসা ইউনিয়নে পদযাত্রা পালন কালে সরকারী দলের ক্যাডার বাহিনি দ্বারা হামলার শিকার হয় যুবদলের নেতাকর্মীরা, ঘটনাস্থল থেকে যুবদলের প্রচার সম্পাদক জামাল উদ্দিন, যুবদল নেতা আশিক, সোহেল মোল্লা, আবির আহমেদসহ বেশ কয়েকজন নেতা কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এঘটনায় নড়িয়া থানা পুলিশ জপসা ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর বেপারী, যুবদলের কোষাধ্যক্ষ রবিন বেপারী, যুবদল কর্মী লতিফ বয়াতী, আলতাফ ঘরামীসহ অর্ধ-শতাধীক নেতাকর্মীর নামে -বেনামে বিস্ফোরক আইনের ধারায় মামলা দায়ের করেন।

এছাড়া আরও জানাযায়, আলমগীর বেপারীর নামে দুইটি হত্যা মামলাসহ একাধীক মামলা দায়ের করা হয়েছে। আলমগীর বেপারী জপসা ইউনিয়নের ৭নং ওয়ার্ড মোল্লা কান্দির মন্নান বেপারীর ছেলে। বিএনপির পদযাত্রা কর্মসূচীর ঘটনার বিষয়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) গ্রেপ্তার ও বিস্ফোরক মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, যুবদলের পদযাত্রা পালনের স্থল থেকে ককটেল, রাম দা, ইট-পাথরের টুকরো উদ্ধার করা হয়েছে। অন্যদিকে আমাদের ফোর্স আসামীদের গ্রেপ্তার অভিযান অব্যহত রেখেছে।