loading...

ময়মনসিংহে যুবলীগের সম্মেলনকে ঘিরে বর্ধিত সভা

0

মাসুদ রানা:

ময়মনসিংহ জেলা যুবলীগের সম্মেলন তারিখ অক্টোবরের দ্বিতীয় সাপ্তাহের দিকে হতে পারে। জেলা যুবলীগের বর্ধিত সভায় সকলের সিদ্ধান্ত অনুযায়ী সম্মেলনটি নির্ধারন করা হয়েছে। বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এড. জহিরুল হক খোকা।

সোমবার (৯ সেপ্টেম্বর) নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। তবে কেন্দ্রীয় যুবলীগ  ময়মনসিংহ জেলা যুবলীগের আহবায়ক কমিটি দেয়ার পর পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য এই প্রথম বর্ধিত সভায় সম্মেলনের তারিখ নির্ধারন করা হয়।

বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগ আহবায়ক এড. আজহারুল ইসলাম। এতে যুগ্ম আহবায়ক শাহরিয়ার মোঃ রাহাত খান, শওকত ওসমান লিটনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা ও পৌর যুবলীগ নেতৃত্ববৃন্দ।

বক্তারা ময়মনসিংহ জেলা যুবলীগের আগামী নেতৃত্ব নির্বাচনে গনতান্ত্রিক পদ্ধতিতে তৃণমূলের কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে করার দাবি জানিয়েছেন। এসময় বক্তারা গঠনতন্ত্র অনুযায়ী দপক্ষেপ গ্রহন করে শক্তিশালী সাংগঠনিক নেতৃত্ব নির্বাচনের পক্ষে কথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি।

সভায় যুবলীগ সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি বলেন, আজকের বর্ধিত সভা ময়মনসিংহ জেলা যুবলীগের সম্মেলন করতে পারা না পারার সভা। নেতৃত্ব ঐক্যবদ্ধ থাকলে এটি সম্ভব।

এসময় কেন্দ্রীয় যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল বলেন, জেলার সম্মেলন করতে হলে জেলার অন্তর্ভুক্ত উপজেলা সম্মেলনগুলো করতে হবে। ইতিমধ্যে আমরা দেখেছি অর্ধেক সম্মেলন হয়েছে। এখানে উপজেলা নেতৃবৃন্দ কথা দিয়েছেন এ মাসের মধ্যে সম্মেলন করবেন। সদরের সম্মেলন আবশ্যই জেলার পূর্বে করতে হবে। সদরের নেতৃবৃন্দ বলেছেন সম্পন্ন করবেন।

তিনি আরও বলেন, সম্মেলনর পূর্বে কাউন্সিলর তালিকা জেলার মাধ্যমে জমা দেন। আমরা চাই ময়মনসিংহ জেলার ঐতিহাসিক জাঁকজমকপূর্ণ সম্মেলন করতে। তিনি জেলা যুবলীগের আহবায়ককে উদ্দেশ্যে করে বলেন নেতৃবৃন্দ ও আমরা আপনাকে পূর্ণ সহযোগিতা করবো আপনি সম্মেলনের প্রস্তুতি নিন।

তিনি নেতৃবৃন্দকে বলেন, আপনারা যেভাবে চান গোপন ব্যালটে চাইলে সেভাবেই সবাপতি সাধারণ সম্পাদক নির্বাচন করবেন। তবে তার আপনাদের কথা দেয়া মত আগে থানা সম্মেলন করে দিবে। সব ঠিক থাকলে আগামী মাসের দ্বিতীয় সাপ্তাহে আলোচনা সাপেক্ষ জেলা সম্মেলনের তারিখ নির্ধারন করা যেতে পারে।

এদিকে সভাপতির বক্তব্যে এড. আহজারুল ইসলাম বলেন, আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে সম্মেলন সম্পন্ন হওয়া থানা কমিটির তালিকা ও কাউন্সিলর তালিকা জমা দেয়ার নির্দেশ দেন। এবং এ কমিটিগুলো হাতে পেয়ে জেলা কমিটির মিটিং এর মাধ্যমে তা পাশ করার কথা বলেন তিনি।

loading...
%d bloggers like this: