loading...

খালেদা জিয়ার মামলা নিয়ে একাধিক জরুরি বৈঠক

0

স্টাফ করেসপন্ডেন্ট:

দলের চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার মামলার গতি-প্রকৃতি পর্যালাচনা ও মুক্তি ইস্যুতে করণীয় নিয়ে জরুরি বৈঠক করেছে বিএনপি স্থায়ী কমিটি। নিজেদের মধ্যে বৈঠকের পর চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীদের সঙ্গেও তারা বৈঠক করেছে।

শনিবার (১৫ জুন) বিকেল সোয়া ৫টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়। পরে সন্ধ্যা সোয়া ৭টার সময় আইনজীবীদের সঙ্গে বৈঠকে বসেন তারা। স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকের পরে খালেদা জিয়ার আইনজীবীরা এজে মোহাম্মদ আলীর বাসায়ও আরেকটি বৈঠক হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী অংশ নেন।

পরে আইনজীবীদের মধ্যে বৈঠকে যোগ দেন ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আবদুর রেজাক খান, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও ব্যারিস্টার মীর হেলাল অংশ নেন। বৈঠকের এক পর্যায়ে গয়েশ্বর রায় বেরিয়ে যান।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার গতিপ্রকৃতি ও করণীয় আলোচনা হয়েছে। এইজন্য আইনজীবীদের ডেকে আলোচনা করা হয়েছে। এ নিয়ে আমরা শিগগির আবারও বসবো। তখন গণমাধ্যমকে ডেকে সব জানানো হবে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বৈঠকে জাতীয় সংসদ ও ঐক্য সম্প্রসারণ সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। আলোচনা আরও হবে।’

তবে বৈঠকে অংশ নেয়া দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও আমির খসরু মাহমুদ চৌধুরী কোন কথা বলেননি।

loading...
%d bloggers like this: