loading...

ময়মনসিংহ রেঞ্জে আবারো শ্রেষ্ঠ ডিবি ওসি শাহ কামাল

0

মাসুদ রানা, ময়মনসিংহ:

ময়মনসিংহ রেঞ্জে মে মাসে শ্রেষ্ঠ ডিবি ওসির পুরস্কার পেয়েছেন মোঃ শাহ কামাল আকন্দ (পিপিএম) বার। তিনি ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জের (ওসি) দায়িত্ব নেয়ার পর রেঞ্জে ৮ বার ও জেলায় ৯ বার শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন। এছাড়াও ডিবির এস.আই আকরাম হোসেন শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছেন।

শনিবার (১৫ জুন) সকালে ময়মনসিংহ রেঞ্জ কার্যালয়ে ডিআইজি নিবাস চন্দ্র মাঝি নির্বাচিতদের হাতে পুরস্কার তুলে দেন।

এসময় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, ময়মনসিংহ জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, রেঞ্জ অফিসের পুলিশ সুপার হারুন অর রশিদসহ পুলিশের বিভিন্ন স্থরের কর্মকর্তাবৃন্দ।

৪ জেলা নিয়ে গঠিত ময়মনসিংহ রেঞ্জ পুলিশে কর্মরত বিভিন্ন পদের অফিসার ফোর্স, চৌকিদারদের বিভিন্ন পর্যায়ে আইনশ্ঙ্খলা রক্ষা, মাদক, অস্ত্র উদ্ধার, তালিকাবদ্ধ সন্ত্রাসী ও ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতারসহ বিভিন্ন সফলতার স্বীকৃতি স্বরূপ প্রতিমাসে এ পুরস্কার দেয়া হয়।

পুলিশ পরিদর্শক শাহ কামাল আকন্দ কুমিল্লা জেলা থেকে ময়মনসিংহ জেলায় ডিবি ওসি হিসাবে যোগদান করেন ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর। তিনি ৯ মাসে রেঞ্জে ৮ বার ও জেলায় প্রতি মাসে শ্রেষ্ঠ ডিবি ওসির পুরস্কারটি অর্জন করেছেন।

মে মাসে ময়মনসিংহের ডিবি ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে ২ হাজার ৩৭৯ পিস ইয়াবা, ১১৯০ গ্রাম হেরোইন, ৫শ নেশা জাতীয় ইনজেকশন, ৫৯ বোতল ফেনসিডিল, ৫৯ বোতল রাবার, ২ টি আগ্নেয়াস্ত্রসহ ৭ টি অস্ত্র, ৪ রাউন্ড গুলি, ৩ টি কার্তুজ, একটি ম্যাগাজিন উদ্ধার করে ডিবি পুলিশ ।

মে মাসে ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে একজন মাদক ব্যবসায়ী নিহত হয়। কোতোয়ালী ও গৌরীপুর এলাকায় চাঞ্চল্যকর দুটি হত্যা মামলার রহস্য উন্মোচনসহ ৫ জনকে গ্রেফতার করে। জিডিমুলে ১৭ টি মোবাইল সেট ও ভিকটিম উদ্ধার হয়েছে ৫ জন। ৫ জুয়ারিসহ নির্ধারন মূলে ৩২ জনকে গ্রেফতার। এ মাসে মোট ৪৫ টি মামলা রুজু করে ডিবি পুলিশ। ৪০ টি পাবলিক পিটিশন নিষ্পত্তি করে।

ডিবি ওসি শাহ কামাল আকন্দের দায়িত্বশীলতা ও নিষ্ঠা রেঞ্জ ও জেলা পুলিশ পর্যায়ে যেমনটি প্রশংসিত হয়েছে, তেমনি শান্তিপ্রিয় জনগনের কাছেও পুলিশের ভাবমূর্তি ও সম্মানকে বৃদ্ধি করেছে বলে মনে করেন সচেতন নাগরিক মহল।

মে মাসে রেঞ্জ পর্যায়ে শ্রেষ্ঠ পুলিশ সুপারের পুরস্কার পেয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন। শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার হয়েছেন জামালপুর জেলার সদর সার্কেল শাহ শিবলী সাদিক, শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ এর পুরস্কার পেয়েছেন নেত্রকোনা জেলার পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান। শ্রেষ্ঠ মাদকদ্রব্য উদ্ধারকারী এসআই এর পুরস্কার পেয়েছেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ ডিবির মোঃ আক্রাম হোসেন। শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এএসআই এর পুরস্কার পেয়েছেন শেরপুর জেলার শ্রীবরদী থানার এএসআই মোঃ নজরুল ইসলাম ও মোঃ শফিকুল ইসলাম। শ্রেষ্ঠ চৌকিদার এর পুরস্কার পেয়েছেন ত্রিশাল উপজেলার ১০ নং মঠবাড়ি ইউনিয়নের লিটন রবিদাস।

loading...