loading...

“জয় বাংলা” স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

0

নিজস্ব প্রতিবেদক : শুরু হয়েছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত ‘বিজয় উৎসব’। সকাল থেকেই সমাবেশ স্থলে ভিড় জমান বিপুলসংখ্যক নেতাকর্মী। সবার মুখে ‘জয় বাংলা’ স্লোগান। মুখরিত হয়ে উঠেছে জনসভার উদ্যান। কিছুসময় আগেই মঞ্চে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার বেলা আড়াইটায় আনুষ্ঠানিকভাবে ‘বিজয় উৎসব’ শুরু হয়।
বিজয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কিছু বিষয়ে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। মূল অনুষ্ঠান পরিচালনা করছেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

এদিকে বেলা সাড়ে ১২টায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর পর এখন পর্যন্ত সংগীত পরিবেশন করেছেন লোকশিল্পী শাহে আলম, সংগীতশিল্পী রফিকুল আলম, স্পন্দন শিল্প গোষ্ঠীর শিল্পী জানে আলম। গান পরিবেশন করছেন ফাহমিদা নবী, মমতাজসহ দেশবরেণ্য শিল্পীরা।
তাদের পরিবেশনার মধ্যে রয়েছে দেশাত্মকবোধক গান, আওয়ামী লীগের দলীয় সংগীত, শেখ হাসিনাকে নিয়ে গান এবং কবিতা আবৃত্তি। গানের সঙ্গে নেচে-গেয়ে আনন্দ প্রকাশ করছেন নেতাকর্মীরা।

এদিকে, শনিবার ভোর থেকেই সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। উদ্যানের বিভিন্ন গেটে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। ‘বিজয় সমাবেশ’ঘিরে বেশ কিছু ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। উদ্যানে প্রবেশ ও আশপাশের এলাকায় যান চলাচলে বিধি-নিষেধ রয়েছে এসব নির্দেশনায়।

loading...