loading...

অপহৃত শিশু ছাত্র গৌরীপুর রেল স্টেশনে উদ্ধার গ্রেপ্তার ২

0

নিজস্ব প্রতিবেদক :কুমিল্লা থেকে অপহৃত শিশু ছাত্র মেহেদী হাসান মিরান (৬) কে উদ্ধার এবং অপহরণকারী রবিউল ইসলাম নাহিদ (১৫) ও মাসুদ রানা (১৬) নামে ২ কিশোরকে গ্রেপ্তার করেছে ময়মনসিংহের গৌরীপুর জিআরপি থানার পুলিশ।

রোববার (১৩ জানুয়ারী) দুপুর১২ টায় গৌরীপুর রেল স্টেশনে ভৈরবগামী ঈশাখাঁ এক্সপ্রেস ট্রেন থেকে তাদেরকে আটক করা হয়। অপহৃত মিরান কুমিল্লার কোতোয়ালীর থানার টমটম ব্রীজ এলাকার সৌদি প্রবাসী তোফায়েত খান ও গৃহিনী নুসরাত জাহানের ছেলে।

অপরহরণকারী ২ কিশোরের বাড়ি কুমিল্লার একই এলাকায় বলে পুলিশের কাছে স্বীকার করেছে তারা। গৌরীপুর পৌরসভার পশ্চিম ভালুকা এলাকার কলেজ ছাত্র হিমায়েতুল হায়াত আকিকের (২০) বুদ্ধিমত্তায় ওই অপহৃত শিশুটি উদ্ধার হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

আকিক জানান, ঘটনার দিন তিনি উল্লেখিত ট্রেনে চড়ে ময়মনসিংহ থেকে গৌরীপুরে আসছিলেন। এসময় ট্রেনের বগিতে একটি শিশু ছেলেকে স্কুলের ব্যাগসহ ২ কিশোরকে বসে থাকতে দেখে তার সন্দেহ হয়। একপর্যায়ে ট্রেনের অন্যান্য যাত্রীদের নিয়ে ২ কিশোরের কাছে শিশুটির পরিচয় ও গন্তব্যস্থল জানতে চাইলে তাদের উত্তরে সন্দেহ আরো বেড়ে যায়। পরে গৌরীপুরে স্টেশনে ট্রেন থামার পর আকিক অন্যান্য যাত্রীদের সহযোগিতায় ২ কিশোর ও শিশুটিকে গৌরীপুর জিআরপি ফাঁড়ির পুলিশের নিকট সোপর্দ করে।

গৌরীপুর জিআরপি ফাঁড়ির ইনচার্জ ওবায়দুল ইসলাম এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উদ্ধারকৃত শিশু ও ২ অপহরণকারী কিশোরকে ময়মনসিংহ রেলওয়ে থানায় প্রেরণ করা হয়েছে। উদ্ধারকৃত শিশুটির ঠিকানা সনাক্ত করে তার অভিভাবককে মুঠোফোনে খবর দেয়া হয়েছে। শিশুটির মা নুসরাত জাহান ও কুমিল্লা কোতোয়ালী থানার পুলিশ উদ্ধার হওয়া শিশুটিকে নেয়ার জন্য ময়মনসিংহে পথে রওনা হয়েছেন বলে তিনি জানান।

অপহৃত শিশুটির মা নুসরাত জাহান জানান, তার ছেলে মিরান উল্লেখিত টমটম ব্রীজ এলাকার ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজের কেজি শ্রেণির ছাত্র। শনিবার (১২ জানুয়ারী) সকাল সাড়ে ১১ টা থেকে সে নিখোঁজ ছিল। অনেক খুঁজাখুঁজি করে তাকে না পেয়ে ওইদিন কুমিল্লা কোতোয়ালী থানায় তিনি একটি জিডি করেন। তিনি আরো বলেন অপহরণকারী যুবক রবিউল ইসলাম নাহিদ তার পাশের বাসার এক ভাড়াটিয়ার ছেলে। অপর কিশোর মাসুদ রানার পরিচয় তিনি জানেন না।

 

loading...