Durnitibarta.com
ঢাকাশুক্রবার , ১৪ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ডিলারের পর এবার গুদাম কর্মকর্তাকে শোকজ

প্রতিবেদক
বার্তা বিভাগ
এপ্রিল ১৪, ২০২৩ ৯:০৭ অপরাহ্ণ
Link Copied!

খাইরুল ইসলাম আল আমিন: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ডিলারের পর এবার শোকজ করা হয়েছে “বাতাসে চালের ওজন কমে যায়” বলা সেই গুদাম কর্মকর্তা প্রভাস চন্দ্রকে। ঈশ্বরগঞ্জ খাদ্য গুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা মুহাম্মদ আলাউদ্দিন বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এ শোকজের চিঠি প্রদান করেন।

জানা যায়, বাতাসে চালের ওজন কমে যায়, সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ ও কতৃপক্ষের অনুমতি ছাড়া সাংবাদিকদের বক্তব্য প্রদান করায় তার বিরুদ্ধে কেন বিভাগীয় পদক্ষেপ গ্রহণ করা হবেনা তা আগামী ৩ কর্ম দিবসের মধ্যে সন্তুষ্ট জনক জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

আরো পড়ুন >>

হতদরিদ্রদের ১০ টাকা কেজির চাল ওজনে কম

ভিডিওতে দেখুন এএসআই প্রবাস চন্দ্র দাসের কথাবার্তা

ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচি “বাতাসে চালের ওজন কমে”

ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচি ওজনে চাল কম দেওয়ায় ডিলারকে শোকজ

উল্লেখ্য, মঙ্গলবার (১১ এপ্রিল) উপজেলার উচাখিলা ইউনিয়নে খাদ্য অধিদপ্তরের ১৫ টাকা কেজি দরের চাল আব্দুল মালেক ডিলার পয়েন্ট থেকে কার্ডধারীরা ৩০ কেজি চালের মূল্য দিয়ে ২৮ কেজি চাল পাচ্ছে এমন অভিযোগের তদন্তে উপজেলা খাদ্য বিভাগের উপ-পরিদর্শক আনোয়ার হোসেন ও উপজেলা খাদ্য গুদামের সহকারী উপ-খাদ্য পরিদর্শক প্রবাস চন্দ্র আচার্য্য ঘটনাস্থল পরিদর্শন করেন।

এসময় প্রবাস চন্দ্র আচার্য্য সাংবাদিকদের বলেন, গুদামজাত চালে বাতাস লাগলে চালের ওজন কমে যায়। সাটার খুলে দিলে গুদামের লেয়ারে বাতাস লেগে ৫১ কেজি বস্তার ওজন কমে ৫০ কেজিরও কম হবে। এছাড়াও তিনি ডিলারের পক্ষ নিয়ে আরও বলেন প্রতি ৩০ কেজিতে আধা কেজি (৫০০ গ্রাম) কম দেয়া যাবে। এসময় ওজনে কম দেয়ার সত্যতা নিশ্চিত হওয়ায় ১২ এপ্রিল ডিলার মালেককে ও পরদিন প্রবাস চন্দ্র আচার্য্যকে শোকজ করা হয়।