গোবিন্দগঞ্জে কবর থেকে বৃদ্ধার কংকাল চুরি, গ্রেফতার-২

0

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে কবর থেকে বৃদ্ধার কংকাল চুরির অভিযোগে পুলিশ অভিযান চালিয়ে ২জনকে গ্রেফতার করেছে।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার আলীগ্রামের মৃত আলহাজ্ব আব্দুস সামাদের স্ত্রী রাহেলা বেগম (৭০) প্রায় ৬ মাস পূর্বে বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেন। ঐ দিনই তাঁকে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়। দীর্ঘ ৬ মাস পর গত সোমার গভীর রাতে কবর থেকে বৃদ্ধার কংকাল চুরি হয় এবং পরদিন সকালে কবরস্থান থেকে প্রায় অর্ধ কিলোমিটার দূরে জনৈক জলিল মাষ্টারের বাড়ীর পাশের বাঁশ ঝাড়ে নীচে কংকালটি পরে থাকতে দেখতে পায় স্থানীয় মানুষ। এ খবর এলাকায় জানাজানি হলে ঐ কংকালটি সামাদের স্ত্রী আইলা বেগমের বলে সনাক্ত করেন পরিবারের লোকজন।

এ ব্যাপারে মৃত বৃদ্ধা আইলা বেগমের পুত্র শেখ সাদী বাদী হয়ে কংকাল চুরি চক্রের সদস্য ঐ গ্রামের মৃত্যু মজিবরের পুত্র আবু সাইদ (৫৫), মৃত লোকমানের পুত্র সাইদার রহমান, মৃত আব্দুলের পুত্র উজ্জল (৩৫) ও আব্দুল লতিফের পুত্র সোনা মিয়া (২৭) কে আসামী করে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা করেন।

মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে পুলিশ কংকাল চুরির অভিযোগে আলীগ্রামের আব্দুল লতিফ এর পুত্র সোনা মিয়া ও আব্দুল হকের পুত্র উজ্জলকে গ্রেফতার করেন।
গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃতদের বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে এবং এঘটনায় জড়িত অন্যান্যদেরকে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যহত রয়েছে।