Durnitibarta.com
ঢাকাবৃহস্পতিবার , ২৪ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ফুলপুরে চিঠি লিখে ফিল্মি স্টাইলে চাঁদা দাবী ও অপহরণের হুমকী, গ্রেফতার- ২

প্রতিবেদক
বার্তা বিভাগ
নভেম্বর ২৪, ২০২২ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

 ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ফুলপুরে ভারতীয় “তামিল” ছবি দেখে চিঠি লিখে চাঁদা দাবীর মাধ্যমে দ্রুত বড়লোক হতে গিয়ে দুই জন আটক হয়ে পুলিশের হাতে। আটককৃতদের আদালতে সোপর্দ করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের সখল্যায়। জানা যায়, ফুলপুর উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের সখল্যা গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে মোঃ ইদ্রিছ আলী (৬২) গত ০৩ সেপ্টেম্বর সন্ধ্যায় ঘরের বাহিরে বারান্দায় একটি বক্স দেখতে পান।

তখন বক্সটি খুলে তার ভিতর একটি চিঠি দেখেন এবং চিঠিতে লেখা আছে ১০ লাখ টাকা চাঁদা দিতে হবে। যদি উক্ত টাকা না দেয় তাহলে তাঁর পরিবারের যে কোন সদস্যকে তুলে নিয়ে যাবে। এর কিছু দিন পর ০৯ অক্টোবর চাঁদা দাবীসহ সদস্যকে অপহরণ করে হত্যার হুমকি দিয়া অজ্ঞাতনামা ব্যক্তি আরও একটি চিঠি প্রদান করেন। উক্ত চিঠিতে লেখা ছিল ৫০ হাজার টাকা দিতে হবে এবং টাকা দেওয়ার জন্য একটি মোবাইল নম্বর লেখা ছিল। পরবর্তীতে ২৫ অক্টোবর পুনরায় অজ্ঞাতনামা ব্যক্তি বা ব্যক্তিগণ বসত ঘরের সামনে একটি বক্স ফেলে রাখে। সেই বক্সটি খুলে দেখা যায় যে চিঠিতে লেখা রয়েছে পূর্বের দাবীকৃত চাঁদার ৫০ হাজার টাকা ২৭ অক্টোবরের মধ্যে না দিলে তাঁকেসহ তাঁর পরিবারের সদস্যদেরকে অপরণ করে খুন করা হবে।

এরপর মোঃ ইদ্রিছ আলী ফুলপুর থানায় এই বিষয়ে অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর পুলিশ বিরামহীন ভাবে তদন্ত শুরু করেন। তদন্ত শেষে মঙ্গলবার (২২ নভেম্বর) চিঠির মাধ্যমে প্রাননাশের হুমকি ও চাঁদা দাবীকারী ফুলপুর উপজেলার ভাইটকান্দি গ্রামের আব্দুল মন্নাছের ছেলে মোঃ দেলোয়ার হোসেন (৩০) ও সখল্যা গ্রামের মোঃ আবুল হোসেনের ছেলে মোঃ আকাশ মিয়া (২০)কে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদের উক্ত ঘটনার বিষয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ভারতীয় “তামিল” ছবি দেখিয়া চাঁদা দাবীর মাধ্যমে দ্রুত বড়লোক হওয়ার জন্য এই পথ অবলম্বন করে ছিল। ওসি আব্দুল্লাহ আল মামুন অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার প্রিয় সন্তানের খোঁজ নিন। সে কি করে, কার সাথে মিশে! সন্ধ্যা হলে তাঁকে ঘরে ফেরার অভ্যাস গড়ে তুলুন।