Durnitibarta.com
ঢাকামঙ্গলবার , ৯ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

গ্রামীণ মহিলাদের ‘ডোর টু ডোর’ স্বাস্থ্যসেবা প্রদান

প্রতিবেদক

নভেম্বর ৯, ২০২১ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিবেদক :

ময়মনসিংহের এিশাল উপজেলায় প্রত্যেকটি ইউনিয়নে ডোর টু ডোর স্বাস্থ্যসেবা মাস্ক ব্যবহার সামগ্রিক বিষয়ে গ্রামীণ মহিলাদের মাঝে এিশাল তথ্যসেবা কেন্দ্রের উৎসাহ প্রদানে কাজ করছে তথ্যসেবা টিম।
মঙ্গলবার(৯ নভেম্বর )দিনব্যাপী
বৈলর বাঁশকুড়ি গ্রামের সুবিধা বঞ্চিত মহিলাদের মাঝেএই কার্যক্রম পরিচালনা করেন এিশাল উপজেলা তথ্যসেবা কর্মকর্তা মোছাঃ রুমি আক্তার ও তথ্যসেবা টিম।

জানা যায়,ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (দ্বিতীয় পর্যায়ে) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে ও জাতীয় মহিলা সংস্থা এর বাস্তবায়নে এই কার্যক্রম চলমান রয়েছে।ঢাকাস্থ প্রধান কার্যালয়ের অধিনে ৬৪ টি জেলার চরশত নব্বইটি উপজেলা এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এই প্রকল্পের মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্যসেবা,
লিফলেট বিতরণ,স্টিকার লাগানো এবং বিভিন্ন বিষয়ে সচেতন করা সহ চাকরির খবর,আবেদন ফরম পুরন,মহিলাদের দিকনির্দেশনা দেয়া, উদ্যোগী করা,বাল্যবিবাহ প্রতিরোধ,আইনগত সহায়তা, সরকারি সেবার সহজলভ্য করা,ইন্টারনেটের মাধ্যমে ভিডিও কনফারেন্সিং,ই লার্নিং,
ই কমার্স,জেন্ডার ও কৃষি বিষয়ক সমস্যার সমাধান সহ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তার সাথে সেবা গ্রহীতার কথোপকথনের মাধ্যমে সেবা প্রদান করা নিয়ে কাজ করে যাচ্ছে।এ সময়ে সাথে ছিলেন তথ্যসেবা সহকারী ইশরাত জাহান প্রমুখ।