Durnitibarta.com
ঢাকাসোমবার , ২২ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রতিবেদক
বার্তা বিভাগ
মে ২২, ২০২৩ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি: “স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। সোমবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা ভূমি অফিস কতৃক আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন। পরে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‍্যালী শেষে উপজেলা ভুমি অফিসে উপজেলা সহকারী কমিশনার ভুমি মাহবুবুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‍্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সাফির উদ্দিন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, উপজেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুল হাদী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমাতুজ্জহুরা, কৃষি কর্মকর্তা নুসরাত জামানসহ উপজেলার গণমাধ্যমকর্মী, ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি কর্মকর্তা কর্মচারী, সেবা গ্রহীতা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণ, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর ব্যবস্থা গ্রহণ করাকে এবারের ভূমি সেবা সপ্তাহে উপজেলা পর্যায়ে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়াও অফিসের প্রবেশ মুখে নামজারির প্রবাহচিত্র স্থাপন, নামজারি/ জমি ভাগ/ খারিজ করতে মোট খরচ ১ হাজার ১শ ৭০ টাকা লিখিত সাইনবোর্ড লাগানোসহ যাবতীয় সেবার ব্যানার ও প্ল্যাকার্ড স্থাপন করার পাশাপাশি ডিসিআর এবং খতিয়ান প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ভূমি সেবা খাতে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মধ্যে পরিচিত করাতে এবারের ভূমি সেবা সপ্তাহে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। ১৬১২২ নাম্বারে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা’ এবং ‘ডাকযোগে ভূমিসেবা’ বিষয় দুটিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে।