Durnitibarta.com
ঢাকামঙ্গলবার , ২ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে ইটভাটা থেকে বন বিভাগের গাছ উদ্ধার

প্রতিবেদক
বার্তা বিভাগ
মে ২, ২০২৩ ১:৫২ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অবৈধভাবে সরকারী গাছ কেটে ইটভাটায় বিক্রি করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার ওই বিক্রিত কাঠ বিজয় ব্রিক্স নামক ইটভাটা থেকে জব্দ করেছে উপজেলা বনবিভাগ। সোমবার বিদ্যুৎ অফিসের অনুমতিতে প্রায় ৪০টি গাছের ছোট-বড় ডাল কেটে নিয়ে যায় বিজয় ব্রিক্স নামক ইটভাটায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈশ্বরগঞ্জ-উচাখিলা সড়কে চরশিহারী মসজিদ থেকে আব্দুর রাশিদের ফিসারী পর্যন্ত গাছের ডালপালা কাটার অনুমতি দেন ঈশ্বরগঞ্জ বিদ্যুৎ অফিস। এসময় শ্রমিকরা ঈশ্বরগঞ্জ বিদ্যুৎ অফিসের উপ-সহকারী প্রকৌশলী রেজাউল করিমের সিল স্বাক্ষরীত একটি কাগজ দেখিয়ে বলে যে, বিদ্যুৎ অফিসের অনুমতিতেই আমরা এসব গাছপালা কেটেছি।

ঈশ্বরগঞ্জ বিদ্যুৎ অফিসের উপ-সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, নতুন লাইন চালু করার জন্য তিনি অনুমতি দিয়েছেন গাছপালা কাটার জন্য। বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা হয়ে বন বিভাগের গাছ কাটার অনুমতি কিভাবে দিলেন এমন প্রশ্ন করলে তিনি কোন জবাব দিতে পারেননি।

উপজেলা বিদ্যুৎ অফিসের আবাসিক প্রকৌশলী ইমতিয়াজ মামুনের সাথে কথা হলে তিনি বলেন এ বিষয়ে আমি কিছুই জানিনা।
উপজেলা বন কর্মকর্তা শহিদুল্লাহ বলেন, আমাদের বন বিভাগের গাছকাটার অনুমোদন বিদ্যুৎ অফিস দিতে পারে না। তারা কিভাবে এই অনুমোদন দিয়েছেন আমার জানানেই। তবে বিষয়টি খতিয়ে দেখা হবে। কাটা গাছের ডালপালার কিছু আমরা জব্দ করে নিয়ে এসেছি।

বিজয় ব্রিক্সের মালিক মাসুদ মিয়ার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যাস্ত আছেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

ইউএনও হাফিজা জেসমিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে গাছ কাটা বন্ধ করা হয়েছে ও ইটভাটা থেকে কাটা গাছের অংশ জব্দ করা হয়েছে। এ ব্যপারে উপজেলা বন বিভাগকে মামলা কারার জন্য নির্দেশ দেয়া হয়েছে।