Durnitibarta.com
ঢাকাশনিবার , ৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ঈদ উদযাপন করল সুরেশ্বর দরবার শরীফের অনুসারীরা

প্রতিবেদক
Editor
জুলাই ৯, ২০২২ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ প্রতিনিধি :

সৌদি আরবের সঙ্গে মিল রেখে এক দিন আগেই ঈদুল আজহা উদযাপন করেছেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সুরেশ্বর দরবার শরীফের অনুসারীরা।
শনিবার (৯ জুলাই ) সকালে উপজেলার বাহাদুরপুর গ্রামে সুরেশ্বর দরবার শরীফ প্রাঙণে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়।
সুরেশ্বর দরবার শরীফের গদ্দিনশীন পীর ও মুর্শিদ কেবলা সাইয়্যেদ শাহনূরে আফতাব পারভেজ নূরী আল সুরেশ্বরী বলেন ঈদ জামাতে পুরুষ ও নারীদের জন্য ছিল পৃথক নামাজের ব্যবস্থা।
দুটি জামাত অনুষ্ঠিত হয় প্রথম জামাত সকাল ৭.৩০ টায় অনুষ্টিত হয় জামাতে ইমামতি করেন মোঃসেকান্দর আলী।২য় জামাত ৯ ৩০ টায় ইমামতি করেন মাওলানা মোঃইব্রাহিম। মহিলাদের জন্য পর্দা ঘেরাও দিয়ে আলাদা ব্যবস্থা ছিল। মহিলাদের সংখ্যা ও পুরুষদের সমান সমান হবে। বৃহওর ময়মনসিংহের বিভিন্ন উপজেলা থেকে তিন শতাধিক সুরেশ্বর অনুসারী এই ঈদ জামাতে অংশ নেন। নামাজ শেষ বিশ্ব মুসলিম উম্মাহর সম্প্রীতি-শান্তি কামনায় মোনাজাত করা হয়।
মোনাজাত শেষে কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন নামাজে অংশগ্রহণকারীরা।
তিনি আরও বলেন সকলের জন্য নামাজের আগে মিষ্টি, সেমাই এবং নামাজ শেষ খাসির বিরিয়ানি দিয়ে উন্মুক্ত আপ্পায়ন করা হয়েছে হয়েছে বলে নিশ্চিত করেন।
প্রসঙ্গত,গৌরীপুর উপজেলার বাহাদুরপুর গ্রামে অবস্থিত সুরেশ্বর দরবার শরীফের অনুসারী ও ভক্তরা প্রতিবছর সৌদি আরবের সাথে মিল রেখে বাংলাদেশের এক দিন আগে রোজা রাখেন। একই সঙ্গে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করেন তারা।