Durnitibarta.com
ঢাকামঙ্গলবার , ১ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আকুয়ায় মসিকের নতুন ইপিআই ও প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন

প্রতিবেদক
Editor
নভেম্বর ১, ২০২২ ৩:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ জেলা প্রতিনিধি :

আকুয়া নতুন ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় মঙ্গলবার (১নভেম্বর)বেলা ১২ টার দিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর নিজস্ব ভবনে ইপিআই ও প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের উদ্বোধন করেছেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন পরিচালিত এ কেন্দ্রে প্রতি মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বেলা ০২ টা পর্যন্ত নিয়মিত স্বাস্থ্য সেবা ও পরামর্শ পাওয়া যাবে। ইপিআই টিকা, মা-শিশু সেবা ও প্রসূতি মায়ের সেবা, পুষ্টি বিষয়ক পরামর্শ ইত্যাদি স্বাস্থ্যসেবা এ কেন্দ্রে দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় নাগরিকবৃন্দ এ সময় তাদের উচ্ছ্বাস প্রকাশ করেন। আকুয়া এলাকার অধিবাসী মোছা. জোহরা খাতুন বলেন, আগে এসব কাজে চরপাড়ার মেডিকেলে যেতে হতো। অনেক সময় আর যাতায়াতের খরচ লাগতো। এখন অনেক কাজ এখানেই হয়ে যাবে।
উদ্বোধনকালে মেয়র বলেন, স্বাস্থ্য সেবার উন্নয়নে আমরা নানা উদ্যোগ নিয়েছি। নগর মাতৃসদন ও তিনটি স্বাস্থ্যসেবা কেন্দ্র ইতোমধ্যে স্থাপন করা হয়েছে। ৬ তলা নগর মাতৃসদন নির্মাণের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। আমরা জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছি।
এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর কায়সার জাহাঙ্গীর আকন্দ, ২৮, ২৯, ৩০ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর কাউসার-ই জান্নাত, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, খাদ্য দীপক মজুমদার, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।