Durnitibarta.com
ঢাকাবুধবার , ১১ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: শিক্ষামন্ত্রী

প্রতিবেদক
Admin
মে ১১, ২০২২ ১০:৩৪ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে, কিন্তু আওয়ামী লীগ জনগণের ভোটে জয়লাভ করে ক্ষমতায় আসবে বলে মন্তব্য করেছেন করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি।

বুধবার দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আয়োজিত এসইডিপি স্কিম রিভিউ কর্মশালায় যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

এসময় শিক্ষামন্ত্রী আরও বলেন, আগামী জাতীয় নিবার্চন বর্তমান সরকারের অধীনেই অনুষ্ঠিত হবে এবং তা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবেই হবে- এতে কোন সন্দেহ নেই। তাই সকল দলই নিবার্চনে অংশ গ্রহণ করবে। তবে বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে, কিন্তু আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য বদলের দল, তাই আমরা জনগণের ভোটে নিবার্চনে জয়লাভের মধ্যদিয়ে ক্ষমতায় আসতে চায়- জোর করে নয়।

তিনি আরো বলেন, করোনাকালীন শিক্ষার যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নিতে সরকার না পদক্ষেপ হাতে নিয়েছে। তিনি বলেন, স্কুলগুলোয় অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন ফি বাবদ বেশি টাকা নিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

দুই দিনব্যাপী এ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন- উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব আবু বক্কর ছিদ্দীক, উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. ওমর ফারুকসহ আরো অনেকে।