Durnitibarta.com
ঢাকাবৃহস্পতিবার , ৩ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

যশ ও নুসরাতের ধর্ম আলাদা, সন্তানের ধর্ম কী হবে?

প্রতিবেদক
Khairul Islam Alamin
ফেব্রুয়ারি ৩, ২০২২ ৬:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

বহুদিন ধরে একসঙ্গে থাকছেন টলিউডের জনপ্রিয় জুটি যশ দাশগুপ্ত ও নুসরাত জাহান। আপাতত তাদের এই সম্পর্ককে ‘লিভ টুগেদার’ বলতে হবে। কারণ এখনও তারা বিয়ের কথা স্বীকার করেননি। তবে পুত্রসন্তান ঈশানের মা-বাবা হিসেবে নিজেদের ঠিকই পরিচয় করিয়েছেন। নুসরাত নিজেই জানিয়েছেন যে, তার সন্তানের বাবা যশ দাশগুপ্ত।

তবে তারা বিয়ে করেছেন কী করেননি- এই আলোচনা পুরনো হয়ে গেছে। নতুন আলোচনা হলো, নুসরাতের জন্ম মুসলিম পরিবারে এবং যশ দাশগুপ্ত হিন্দু ধর্মের অনুসারী- তাহলে তাদের সন্তান ঈশানের ধর্ম কী হবে? সম্প্রতি কলকাতার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমন প্রশ্নের মুখেই পড়তে হয় সাংসদ অভিনেত্রী নুসরাতকে।

জবাবে নায়িকা বলেন, ‘একজন ভালো মানুষ হিসেবে বড় করে তুলতে চাই ঈশানকে। আমি মুসলিম, যশ হিন্দু। আমাদের সন্তান ধর্মনিরপেক্ষ ভারতের প্রতীক হবে।’ অর্থাৎ, তার ছেলে দুই ধর্মকেই চিনবে বলে জানান টলিউড নায়িকা। বলেন, যেভাবে তাদের বাড়িতে কালীপূজা, দুর্গাপূজার মতোই ঈদ এবং বড়দিন পালন করা হয়। সে ভাবেই ঈশানের সামনে ধর্ম নিরপেক্ষতার উদাহরণ তুলে ধরবেন তারা।

যদিও এখনও পর্যন্ত ছেলে ঈশানের কোনো ছবি প্রকাশ করতে দেননি নুসরাত জাহান। তবে ছেলেকে নিয়ে কথা বলতে তার আর কোনো আপত্তি তো নেই-ই বরং তাকে নিয়ে গল্প করতে ভালোবাসেন অভিনেত্রী। তাই বারবার নানা কথায় চলে আসে ছেলে ঈশানের প্রসঙ্গ।

সন্তানের ধর্মের পাশাপাশি এদিনের সাক্ষাৎকারে যশের সঙ্গে বিয়ে নিয়েও প্রশ্ন করা হয় নুসরাতকে। জানতে চাওয়া হয়, তারা কবে বিয়ে করবেন। এ প্রশ্নের জবাবে নায়িকা বলেন, ‘আবার বিয়ে করার প্রয়োজন নেই আমাদের’। তবে কি ইতোমধ্যে বিযেটা করে ফেলেছেন তারকা জুটি? নুসরাতের ওই উত্তরের পর এমন প্রশ্নই জেগেছে তার অনুরাগীদের মনে।