Durnitibarta.com
ঢাকাশুক্রবার , ১৭ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টি বিঘ্নিত দিনে নিউজিল্যান্ডের শুভ সূচনা

প্রতিবেদক
Khairul Islam Alamin
মার্চ ১৭, ২০২৩ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক:

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনের প্রায় অর্ধেকটা সময় বৃষ্টিই কেড়ে নিয়েছে। এরপরও যতক্ষণ খেলা হয়েছে তার হিসেব করলে দিনটা ছিল স্বাগতিক নিউজিল্যান্ডের। প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলতে পেরেছে ব্ল্যাক ক্যাপসরা।

ওয়েলিংটনে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই বৃষ্টি বাগড়ায় ভেসে যায় পুরো একটা সেশন। লাঞ্চের পরও অনেকটা সময় পেটে পুড়েছে বৃষ্টি। এরপর বৃষ্টি থামলে অনুষ্ঠিত হয় টস। ম্যাচের শুরু টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান শ্রীলঙ্কান দলনেতা দিমুথ করুনারত্নে।

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনারের কল্যাণে দুর্দান্ত সূচনা পায় নিউজিল্যান্ড। টম লাথাম ও ডেভন কনওয়ে মিলে তোলেন ৮৭ রান। ইনিংসের ২৬তম ওভারের বল বলে সফলতা পায় লঙ্কান দল। কাসুন রাজিথার করা বলে প্রবাথ জয়সুরিয়ার করা বলে ব্যক্তিগত ২৬ রানে সাজঘরে ফেরেন লাথাম।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর সেঞ্চুরির দিকেই এগোচ্ছিলেন আরেক ওপেনার ডেভন কনওয়ে। কিন্তু ধনঞ্জয়া ডি সিলভার করা বলে সাজঘরের পথ ধরেন তিনি। আউট হওয়ার পূর্বে ৭৮ রান করেন কনওয়ে। ১০৮ বলে খেলা তার এই অনবদ্য ইনিংসটি ১৩টি চারে সাজানো।

এদিকে কেইন উইলিয়ামসন ও হেনরি নিকোলস মিলে দিন শেষ করেছেন। ৭৬ বলে ২৬ রানে অপরাজিত থাকেন উইলিয়ামসন। আর ৩২ বলে ১৮ রানে অপরাজিত রয়েছেন হেনরি নিকোলস। দ্বিতীয় দিনের খেলায় আবারও আবারও ব্যাট করতে নামবেন এই দুই ব্যাটার।