Durnitibarta.com
ঢাকারবিবার , ১৬ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

টানা তৃতীয় জয়ে শীর্ষে বাংলাদেশ

প্রতিবেদক
বার্তা বিভাগ
অক্টোবর ১৬, ২০২২ ১২:২২ পূর্বাহ্ণ
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ৬ জাতির শেখ রাসেল কাপ আমন্ত্রণমূলক দলগত দাবা চ্যাম্পিয়নশিপে টানা তৃতীয় জয়ে ৬ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছে বাংলাদেশ।

নেপাল ও শ্রীলংকা ৪ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছে। মালদ্বীপ ও পাকিস্তান ২ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন।

শনিবার তৃতীয় রাউন্ডের খেলায় বাংলাদেশ ৪-০ গেম পয়েন্টে ভুটানকে পরাজিত করেন। বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন যথাক্রমে ভুটানের কারমা সোনাম, রাই বিনোদ, সোনাম চোয়েন ও সানগাই নিদুপকে পরাজিত করেন।

নেপাল ৩.৫-০.৫ গেম পয়েন্টে পাকিস্তানকে পরাজিত করে। নেপালের ফিদেমাস্টার রাজভান্ডারি রাজেন্দ্র, ফিদে মাস্টার বিলাম লাল শ্রেষ্ঠা ও রাজেন্দ্রা প্রসাদ শ্রেষ্ঠা যথাক্রমে পাকিস্তানের ফিদে মাস্টার আমির করিম, জুনায়েদ সোহেল ও মুহাম্মদ শাজেবকে পরাজিত করেন। পাকিস্তানের ফিদে মাস্টার মুহাম্মদ ওয়াকার নেপালের সিঙ্গেশ্বর দাসের সাথে ড্র করেন।

শ্রীলংকা ৩.৫-০.৫ গেম পয়েন্টে মালদ্বীপকে পরাজিত করে। শ্রীলংকার আন্তর্জাতিকমাস্টার ডি সিলভা, ফিদেমাস্টার লিয়ানানজে রানেনদু দিলশান ও কালুয়ারাচ্চি অচিন্তা শামেন ও যথাক্রমে মালদ্বীপের ফিদে মাস্টার মোহাম্মদ সুয়াও, ক্যান্ডিডেট মাস্টার মোহাম্মদ হাসান পরাজিত করেন। মালদ্বীপের ক্যান্ডিডেট মাস্টার আব্দুল রহমান আলি শ্রীলংকার তেন্নাকোন লিসারা সামাদিতের সাথে ড্র করেন।