Durnitibarta.com
ঢাকাবুধবার , ২৫ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরগঞ্জে ৯ ইটভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা, গুড়িয়ে দিয়েছে ৩টি

প্রতিবেদক
Khairul Islam Alamin
জানুয়ারি ২৫, ২০২৩ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরগঞ্জ অফিস:

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান পরিচালনা করে ৯টি ভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তন্মধ্যে তিনটি ভাটাকে এক্সকেভিটর দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে।

জানা যায়, বুধবার (২৫ জানুয়ারী) ময়মনসিংহ পরিবেশ অধিদপ্তরের পরিচালক রুবেল মাহমুদের নেতৃত্বে উপজেলার ৯টি অবৈধ ইটভাটায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় মেসার্স ভাই ভাই ব্রিক্সকে ৪ লাখ, মেসার্স আলী ব্রিক্সকে ৪ লাখ, মেসার্স মাহী ব্রিক্সকে ৪ লাখ, মেসার্স সওদাগর ব্রিক্সকে ৫ লাখ, মেসার্স বিজয় ব্রিক্সকে ৫ লাখ, মেসার্স আফতাব ব্রিক্সকে ৩ লাখ, মেসার্স মোয়াজ্জেম ব্রিক্সকে ৩ লাখ, মেসার্স সোহেল ব্রিক্সকে ৩ লাখ, মেসার্স এ.গণী ব্রিক্সকে ৪ লাখ টাকা, মোট ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে অতিঝুঁকিপুর্ন ও বিপদজ্জনক থাকায় মেসার্স সওদাগর ব্রিক্স, মেসার্স বিজয় ব্রিক্স ও মেসার্স আফতাব ব্রিক্সকে গুড়িয়ে দেয়া হয়।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের পরিচালক রুবেল মাহমুদের সাথে কথা হলে তিনি জানান, পরিবেশ অধিদপ্তরের কোন ছাড়পত্র না থাকায় এবং অনুপযোগী স্থানে ইটভাটা তৈরি করায় তাদের এ জরিমানা করা হয়।