Durnitibarta.com
ঢাকাবৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতি বার্তায় সংবাদ প্রকাশের পর ওই সন্দেশ কারখানায় ইউএনও’র অভিযান

প্রতিবেদক
বার্তা বিভাগ
জানুয়ারি ৫, ২০২৩ ১:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ প্রতিনিধিঃ

ঈশ্বরগঞ্জে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হওয়া সন্দেশ কারখানার মালিককে জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  বুধবার বিকালে উপজেলার তারুন্দিয়া ইউনিয়নের মির্জাপুর গ্রামে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ হাফিজা জেসমিন।

গত মঙ্গলবার দুর্নীতি বার্তায় ‘ঈশ্বরগঞ্জে ভেজাল সন্দেশের রমরমা ব্যবসা, স্বাস্থ্য ঝুঁকিতে কোমলমতি শিশুরা’ শিরোনামে নিউজ প্রকাশের পরদিনই ওই অবৈধ সন্দেশ কারখানাটিতে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা করা হয়। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সন্দেশ তৈরী, মোড়কের গায়ে মেয়াদোত্তীর্ণ তারিখ, উপাদানের নাম, পরিমাণ উল্লেখ না থাকা, মিথ্যা ঠিকানা ব্যবহার করে সেবা গ্রহীতার সাথে প্রতারণা ও বৈধ কোন লাইসেন্স না থাকার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় কারখানা মালিক মেহেদি হাসানকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা অর্থদন্ড ও অর্থদন্ড অনাদায়ে আরও ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয়।

অভিযানে সহযোগীতা করেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর বেদেনা আক্তার, ঈশ্বরগঞ্জ থানার এসআই ওমর ফারুক ও তার টিম। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও হাফিজা জেসমিন বলেন, সাংবাদিকদের তথ্যের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করা হয়। পরবর্তীতেও এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।