loading...

হিরো অব করোনা,,খেতাব প্রাপ্ত হালুয়াঘাট পৌরমেয়র খাইরুল ইসলাম ভূঁইয়া(খুররম)

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী (মানিক):হালুয়াঘাট প্রতিনিধি: প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় হালুয়াঘাট পৌরসভায় মেয়র খাইরুল ইসলাম ভূঁইয়া (খুররম) এখন সারা পৌরসভায় আলোচিত এক নাম।একজন আইডল হিসেবে পরিণত হয়েছেন। তাকে অনুসরণ করে অনেক জনপ্রতিনিধিই মানব সেবাই নতুন করে আত্মনিয়োগ করতে শিখেছেন। পৌরসভার পাশাপাশি মেয়র খাইরুল আলম ভূঁইয়া (খুররম) এবার সারা উপজেলায় আলোচনায় চলে এসেছেন। দলমত নির্বিশেষে তার মানবসেবা নজর কাড়তে শুরু করেছে। খুররমদের সূত্র ধরে হালুয়াঘাটের জনসাধারণকেও তুলনা করা হচ্ছে।

জানা যায়, প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন হালুয়াঘাট পৌরসভার মেয়র খাইরুল আলম ভূঁইয়া (খুররম) । মানুষকে সচেতন করা থেকে শুরু করে যাবতীয় কার্যক্রম চালিয়ে আসছেন তিনি। দল মত. ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের জন্যই একজন নিবেদিত মানুষ হিসেবে কাজ করে যাচ্ছেন তিনি।

হালুয়াঘাট করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির পরেই প্রথমবারেই মাক্স, গ্লাভস, সাবান,ব্লিচিং পাউডার, শুরু করেন,পরে একে একে শুরু করেন ভ্রাম্যমান সবজি দোকান, ত্রাণ সহায়তা, এবং যাদের কোনো কিছু নেই তাদের খুঁজে খুঁজে বের করে সহায়তার হাত বাড়িয়ে দিয়ে বাড়িতে পৌঁছে দেন ত্রাণ সামগ্রী, জানামতে তার কাছে গিয়ে খালি হাতে ফিরে আসেন না কেউ,আর এভাবেই গণমাধ্যমে আলোচনায় চলে আসেন পৌর মেয়র খুররম।

পৌরসভাতো বটেই সারা উপজেলায় বিষয়টি আলোচনায় মুখরিত । প্রশংসায় ভাসতে থাকেন পৌর মেয়র খুররম তাঁকে দেওয়া হচ্ছে নানা উপাধি। কেউ বলছেন, ‘মানবতার ফেরিওয়ালা’ কেউ বলছেন ‘হিরো অব করোনা’ কিংবা ‘করোনা যোদ্ধা’।

কিন্তু তিনি একবারও চিন্তা করেনি এ করোনা একটি সংক্রামন রোগ। ছুটে চলছেন অবিরত, পৌরসভার সমস্ত জনসাধারণের কাছে খুররমে বক্তব্য হচ্ছে ‘তিনি কাউকে খুশী করার জন্য না, নিজের দায়িত্ববোধ ও সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভের আশাতেই তিনি করছেন। যে যাই বলুক, যে যাই করুক তিনি তার কাজে অবিচল আছেন।

এদিকে ৯মে পৌরসভার স্থানীয় নাগরিক হালুয়াঘাটের প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহবায়ক বাবুল হোসেন বলেন।হালুয়াঘাট পৌরসভার মেয়র খাইরুল আলম ভূইয়া খুররমকে তার মানবিক কাজের জন্য ‘‘ করোনা যোদ্ধা ’’ উপাধি আখ্যায়িত করে পৌর অঞ্চলের মানুষের নিরাপত্তা ও সেবা প্রদানের জন্য তার মঙ্গল কামনা করেন।

আর এভাবেই হালুয়াঘাট পৌরমেয়র খাইরুল আলম ভূঁইয়া(খুররম)পৌরসভার পাশাপাশি সারা উপজেলায় আলোচনায় চলে আসছেন।

loading...
%d bloggers like this: