হাসপাতালে ভর্তি চিত্রনায়ক ফারুক

0

চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক প্রচণ্ড জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালের বিছানায় শুয়েই তিনি সিক্ত হচ্ছে ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায়। মঙ্গলবার (১৮ আগস্ট) ঢাকাই সিনেমার বরেণ্য এই নায়কের জন্মদিন। বিশেষ এই দিনে তিনি চিকিৎসাধীন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি তিনি।

এদিকে আজ তার জন্মদিন। ১৯৪৮ সালের ১৮ আগস্ট তিনি জন্মগ্রহণ করেন। তবে ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুর প্রয়াণের পর আর কখনোই নিজের জন্মদিন বিশেষভাবে উদযাপন করেননি এই নায়ক। এমনকি ছোটবেলা থেকেই তার জন্মদিন বিশেষভাবে উদযাপিত হতো না। কারণ মাত্র আট বছর বয়সে ফারুক তার মা আফজালুন্নেসাকে হারিয়েছেন। মাকে হারানোর পর থেকেই যেন ফারুক জীবন সংগ্রামে পড়ে যান। তাই জন্মদিন নিয়ে কখনোই তার বিশেষ কোনো আগ্রহ ছিল না।

আকবর হোসেন পাঠান ফারুক জানান, শরীর আসলে বেশ কয়েকদিন ধরেই খারাপ যাচ্ছিলো। অবশেষে প্রচণ্ড জ্বর নিয়ে ১৬ আগস্ট হাসপাতালে ভর্তি হয়েছি। জ্বর কমছে না। করোনা টেস্ট করিয়েছি দুইবার। আলহামদুলিল্লাহ, নেগেটিভই এসেছে। সেদিক থেকে দুশ্চিন্তা নেই। দোয়া চাই যেন সুস্থ হয়ে উঠি দ্রুত।’

জন্মদিন উপলক্ষে তিনি বলেন, ‘জন্মদিন নিয়ে কোনোদিনই আমার বাড়তি উচ্ছ্বাস ছিলো না। একে তো আগস্ট শোকের মাস। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি জন্মদিন পালন করি না। তারউপর মায়ের মৃত্যু ছোটবেলায় মনটাকে একদম বিষিয়ে দিয়েছিলো। জীবনের সংগ্রাম দেখেছি খুব নিষ্ঠুরতা আর নির্মম অভিজ্ঞতায়। সেসব থাক। আমি সবার দোয়া চাই। যারা আমাকে জন্মদিনে ভালোবাসা দিয়েছেন তাদের জন্য আমার ভালোবাসা।’

ফারুকের সার্বক্ষণিক খবর রাখছেন খল-অভিনেতা ও শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর। তিনি বলেন, জ্বর নিয়ে ফারুক ভাই হাসপাতালে ভর্তি হয়েছে। তিনি করোনা আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে একাধিকবার ওনার টেস্ট করা হয়েছে। কিন্তু তা নেগেটিভ এসেছে। এখন চিকিৎসক তার জ্বর কমানোর জন্য চিকিৎসা করেছেন। পাশাপাশি তার শরীরে অন্য কোনো সমস্যা আছে কিনা সেটা পরীক্ষানিরীক্ষা করে দেখছেন।

%d bloggers like this: