loading...

হালুয়াঘাট পৌরসভার প্রস্তাবিত ২১কোটি টাকার বাজেট ঘোষণা

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী (মানিক)হালুয়াঘাট প্রতিনিধি :

জাতীয় বাজেট ঘোষণার পর স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো একের পর এক নিজেদের প্রস্তাবিত বাজেট ঘোষণা করছে। এর ধারাবাহিকতায় মঙ্গলবার (৩০ জুন) হালুয়াঘাট পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র।হালুয়াঘাট পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা করছেন পৌরমেয়র মোঃখাইরুল আলম ভূঁইয়া খুররম

হালুয়াঘাট পৌরসভার প্রায় ২১ কোটি টাকার প্রস্তাবিত বাজেট (২০২০-২০২১) ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে ২১ কোটি ৩৫ লাখ ৯ হাজার ১শত ৮২ টাকার উম্মুক্ত বাজেট ঘোষণা করেন মেয়র মোঃখাইরুল আলম ভূঁইয়া খুররম ।

এবারে রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ৯৭ লাখ ৭১ হাজার ৫ শত ৯৫ টাকা। উন্নয়ন তহবিল ধরা হয়েছে ১৫ কোটি ৩৭ লাখ ৩৭ হাজার ৫ শত ৮৭ টাকা।

সর্বমোট আয় ধরা হয়েছে ২১ কোটি ৩৫ লাখ ৯ হাজার ১শত ৮২ টাকা। সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৫২ লাখ টাকা। আর স্থিতি ধরা হয়েছে ৮৩ লাখ ৯ হাজার ১ শত ৮২ টাকা।

উম্মুক্ত বাজেট ঘোষণার ওই অনুষ্ঠানে উপস্থিত নাগরিকবৃন্দ সরাসরি এবং অন্যান্য নাগরিকরা মুঠোফোনে মেয়র ও কাউন্সিলরগণকে তাদের এলাকার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রশ্ন করেন। পৌর মেয়রসহ কাউন্সিলররা এসব প্রশ্নের উত্তরসহ উত্থাপিত সমস্যা সমাধানের আশ্বাস দেন।

এ সময় চলতি করোনা পরিস্থিতি মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টি ও সুরক্ষা সামগ্রী বিতরণসহ পৌরসভার বিভিন্ন কার্যক্রমের কথা তুলে ধরেন পৌর মেয়র। পাশাপাশি ডেঙ্গু মোকাবিলায় পৌরসভার বিভিন্ন কার্যক্রমের কথাও জানান।

এসময় শহরকে পরিচ্ছন্ন রাখতে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরমেয়র খাইরুল আলম ভূঁইয়া খুররম , পৌর সচিব , সচেতন নাগরিক কমিটির (সনাক) , স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা।

loading...
error: Content is protected !!
%d bloggers like this: