হালুয়াঘাটে ৩ ইউনিয়নে বিক্ষোপ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী মানিক, হালুয়াঘাট প্রতিনিধি:

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রিয় নবী মুহাম্মদ (সা.)- কে নিয়ে অবমাননাকর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে হালুয়াঘাট উপজেলার ৩টি ইউনিয়নে জুম্মা নামাজের পর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে

আজ দুপুরে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর হালুয়াঘাট থানা শাখার উদ্যোগে ধারা ইউনিয়ন শাখার আয়োজনে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ধারা কুর‌আনিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা ফরিদ আহমদ। এছাড়াও নেতৃস্থানীয়দের মধ্য থেকে উপস্থিত ছিলেন মাঝিয়াইল মাদ্রাসার মুহতামিম মাওলানা নূর হোসাইন, শায়খুল হাদীস মাওলানা হোসাইন আহমদ, মাওলানা ফয়জুর রহমান রাসেল, মাওলানা আব্দুল হাদী বিন জাফর, মাওলানা যোবায়ের আহমদ ফারুকী, মাওলানা আরিফুল ইসলাম, মাওলানা মাহবুবুর রহমান প্রমুখ।

ধারা বাজারের সকল মসজিদের সর্বস্তরের তৌহিদী জনতার অংশগ্রহণে আজ বাদ জুমা উক্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ধারা বাজার বাসস্ট্যান্ড মসজিদ থেকে শুরু হয়ে উত্তর বাজার, ধুরাইল রোড, বাইপাস সড়ক হয়ে আবার বাসস্ট্যান্ড মসজিদ এলাকায় এসে প্রতিবাদ সমাবেশ শেষে মোনাজাতের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করা হয়।

অন্য দিকে হালুয়াঘাটের ৮নং নড়াইল উলামা ঐক্য পরিষদের উদ্যোগে শুক্রবার জুমার নামাজের পর আলী শাহ বাজার প্রাঙ্গণে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রিয় নবী মুহাম্মদ (সা.) -কে নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন নড়াইল উলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আবদুল মান্নান। উপস্থিত ছিলেন পরিষদের সেক্রেটারি মাওলানা মোনায়েম ইসহাক, মুফতি সাইম খান, হাফেজ আমিনুল ইসলাম, স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন মানিক, বাজার কমিটির সভাপতি বিল্লাল হোসেন প্রমুখ।

স্থানীয় বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল আলী শাহ বাজারে এসে সমবেত হয়। এখানে প্রতিবাদ সমাবেশ ও ফ্রান্স প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করার পর সভাপতির মোনাজাতের মাধ্যমে সাড়ে তিনটায় কর্মসূচি শেষ হয়।

এছাড়াও মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং এর রেশ ধরে দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর ‘ইসলামবিদ্বেষী’ অবস্থানের প্রতিবাদে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলাে ধুরাইল ইউনিয়নের সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে এক বিক্ষোপ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়েছে।

%d bloggers like this: