হালুয়াঘাটে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে গাঙ্গিনাপাড় বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী(মানিক)হালুয়াঘাট প্রতিনিধি;

ময়মনসিংহের হালুয়াঘাটে আজ সোমবার ১৪ই ডিসেম্বর,সকাল ১১টায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃরেজাউল করিমের নেতৃত্বে শহীদ পরিবারের সদস্যরা ও উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে গাঙ্গিনাপাড় বধ্যভূমি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।সূর্যাস্তের পর ৫ টা ১০মিনিটে হালুয়াঘাট কোর্ট ভবন চত্বর মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে স্বাস্থ্যবিধি মেনে মোমবাতি প্রজ্জ্বলন ও দোয়া করা হবে।

উক্ত অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবি দিবসের সকল শহীদের স্মরনে, হালুয়াঘাট সহকারী কমিশনার ভূমি তানভীর আহমেদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহামুদুল হাসান,কৃষি কর্মকর্তা মাসুদুর রহমান,একাডেমী সুপার ভাইজার সাইফুল ইসলাম,সমবায় অফিসার কামরুল হুদা ও আওয়ামীলীগের সহযোগী সংগঠন ও ভিন্ন ভিন্ন দলের নেতৃবৃন্দ সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন। ১৯৭১ সালের এই দিনে, তৎকালীন পশ্চিম পাকিস্তানের হানাদার বাহীনি পরাজয় নিশ্চিত যেনে, বাঙ্গালি জাতীর মেরুদন্ড ভেঙ্গে দিতে নির্বিকারে হত্যা করে দেশের শত শত বুদ্ধিজীবিকে। বাঙ্গালি জাতীকে দমিয়ে রাখার এই প্রচেশ্টায় তারা সফল হতে না পারলেও, বাঙ্গালি হারায় শত শত মেধাবী কর্ণধার। যে ক্ষতি কখনো ফুরাবার ন।।

%d bloggers like this: