হালুয়াঘাটে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরন

0

রফিকুল্লাহ চৌধুরী(মানিক):হালুয়াঘাট প্রতিনিধি: আজ শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী জাতীয়ভাবে উদযাপনের লক্ষ্যে এ বছরের প্রতিপাদ্য ‘বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক’।

বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে হালুয়াঘাট উপজেলা মিলনাতয়ানে আয়োজিত অনুষ্ঠানে সভাপতি করেন হালুয়াঘাট সহকারী কমিশনার ভুমি তানভীর আহমেদ।

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে করোনায় ক্ষতিগ্রস্ত নারীদের আর্থিক সাহায্য ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দুঃস্থ নারীদের সেলাই মেশিন ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ অর্থ প্রদান করা হয়।এছাড়াও মহীয়সী নারী বঙ্গমাতার গৌরবময় কর্মজীবনের উপর আলোচনা করা হয়।

তানভীর আহমেদ আরো বলেন ইতিহাসে বেগম ফজিলাতুন্নেসা মুজিব কেবল একজন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী।

বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মত অনুসরণ করেছেন প্রাণপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন। জীবনে অনেক ঝুঁকিপূর্ণ কাজ করেছেন, এজন্য অনেক কষ্ট-দুর্ভোগ পোহাতে হয়েছে তাকে।

বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে শনিবার বেলা ১২ টায়
হালুয়াঘাট উপজেলা মিলনাতয়ানে সহকারী কমিশনার ভুমি তানভীর আহমেদ সভাপতিত্বে উপস্থিত ছিলেন পৌর মেয়র খাইরুল আলম ভূঁইয়া খুররম,উপজেলা ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ঘোষ, হালুয়াঘাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান, বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, হালুয়াঘাট উপজেলা বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কবিরুল ইসলাম ব্যাগ, হালুয়াঘাট উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও ইমাম, উপজেলা পরিষদ জামে মসজিদ এবং মিডিয়াকর্মীগণ উপস্থিত ছিলেন,

%d bloggers like this: