হালুয়াঘাটে গৃহনির্মাণ কর্মসূচি বাস্তবায়নের মতবিনিময় ওবিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী মানিক হালুয়াঘাট প্রতিনিধিঃ

দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণের উদ্যোগ নিয়েছে শেখ হাসিনার সরকার। এ কর্মসূচির আওতায় আজ রবিবার ১৫ সেপ্টেম্বর ময়মনসিংহ হালুয়াঘাট উপজেলা হলরুমে, উপজেলা ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সরকারের এ মহৎ কাজে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসার জন্য এলাকার জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিবর্গের প্রতি আহ্বান জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃরেজাউল করিম। তিনি বলেন, সরকারের পাশাপাশি দুস্থ ও অসহায় মানুষের কল্যাণে এলাকার ধনার্ঢ্য ও বিত্তবানদের এগিয়ে আসা উচিত।

অন্যদিকে হালুয়াঘাট উপজেলা চেয়ারম্যান মাহামুদুল হক সায়েম বলেন, সমাজে আমরা যারা ধনী ব্যক্তি রয়েছি, অনেক সময় আমরা গরীবদের জন্য দান, সাদকা ও যাকাত প্রদান করে থাকি। এ ক্ষেত্রে গরীব মানুষ খুব বেশি উপকৃত হয়ে থাকে না। সরকার মুজিব বর্ষে দেশের একটি মানুষও যাতে গৃহহীন না থাকে এ লক্ষ্যে গৃহ নির্মাণের উদ্যোগ নিয়েছেন। নিঃসন্দেহে এটি সরকারের একটি মহৎ উদ্যোগ। আমাদের সকলের উচিৎ সরকারের এ উদ্যোগ সফল এবং বাস্তবায়ন করা। আমাদের যাদের আর্থিক অবস্থা ভাল রয়েছে আমরা ইচ্ছে করলেই এক বা একাধিক ব্যক্তির গৃহ নির্মাণ করে দিতে পারি।
এমন লোকের সংখ্যা সমাজে একেবারে কম নয়। আমরা বিত্তবানরা প্রত্যেকে যদি একটা ভূমিহীন মানুষের দায়িত্ব নিতে পারি তাহলে অত্র উপজেলায় আর একটি মানুষও গৃহহীন থাকবে না। এমন মহৎ কাজে অংশগ্রহণ করাটাও অনেক আনন্দের এবং মর্যাদার। আশা করি নিজস্ব অর্থায়নে গৃহ নির্মাণে এলাকার যারা আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠান রয়েছেন তারা সবাই সরকারের এ মহৎ কাজে এগিয়ে আসবেন।

আগ্রহী ব্যক্তিদের উপজেলা নির্বাহী অফিসার মোঃরেজাউল করিম সাথে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হয়েছে।
এদিকে গৃহনির্মাণের লক্ষে সরকারি জমি নির্ধারণ ও উপকারভোগী গৃহহীনদের তালিকা নির্বাচনের লক্ষে ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন সহকারী কমিশনার (ভূমি) মোঃতানভীর আহমেদ তিনি ইউনিয়নের বিভিন্ন সরকারি জায়গা পরিদর্শন করেন এবং এলাকার গৃহহীন মানুষদের সাথে কথা বলে একটি সঠিক ও নির্ভুল ভূমিহীন তালিকা প্রনয়নে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম। সভায় উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) কবিরুল ইসলাম বেগ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাবেক অধ্যক্ষ আব্দুর রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ফকির, ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আলাল উদ্দিন, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

%d bloggers like this: