হালুয়াঘাটে করুণায় মানবেতর জীবনযাপন ভিক্ষুক পরিবারের

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী (মানিক)হালুয়াঘাট প্রতিনিধি : হালুয়াঘাটে করোনায় মানবেতর জীবন যাপন করেছে হালুয়াঘাট উপজেলা ভিক্ষুক পরিবারগুলো।মহামারী করোনা ভাইরাসের কারণে সারা বিশ্ব এখন কার্যতঃ লকডাউন এ পড়ে আছে, দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। শুধু আক্রান্ত হয়েই শেষ নেই চলছে মৃত্যুর মিছিল।

কর্মমূখী মানুষগুলোর কর্মহীন হয়ে পড়ায় ভিক্ষুক পরিবারগুলোর ভিক্ষা পাওয়া থেকে, বঞ্চিত হওয়ায় মানবেতর জীবন যাপন শুরু হয়েছে তাদের পরিবারে। দিন যত গড়াচ্ছে কষ্টের মাত্রাও তেমনি বেড়ে চলছে।

সাধারণ মানুষের পাশাপাশি পথে বসেছে ভিক্ষুক সমাজ বিভিন্ন বাধা-বিপত্তির কারণে তারা যেতে পারছেন না এক গ্রাম থেকে অন্য গ্রামে। ফলে পূর্বে যে খাদ্য সঞ্চয় ছিল তা প্রায় শেষ হয়ে পড়ায় প্রায়ই খেয়ে না খেয়ে দিন দিনাতিপাত করছে উপজেলা ভিক্ষুক পরিবারগুলো,

সরেজমিনে উপজেলার বিভিন্ন গ্রামের ভিক্ষুকদের নিকট গিয়ে শোনা যায় তাদের দুর্ভোগ দুর্দশার কথা, তারা জানান এই করোনাভাইরাসে, তারা আজ এক গ্রাম থেকে অন্য গ্রামে যেতে পারছেন না, ফলে তেমন রোজগার নেই তাছাড়া যারা ভিক্ষা দিয়ে আসছে তারা এখন অনেক অসহায় অবস্থায় দিনযাপন করায় আগের মত দিচ্ছেনা বলে নাম প্রকাশ না করার শর্তে জানান এক ভিক্ষুক,

সরকারি ত্রাণ পাওয়ার কথা জানতে চাইলে তারা বলেন,আমরা কমবেশি স্থানীয় জন প্রতিনিধির নিকট হতে ত্রান পেয়েছি, তবে এই ত্রান দিয়ে আর কয়দিন চলে, সরকারি ভাবে এই করোনার সময় মাসিক অনুদানের একটা ব্যবস্থা করে দিলে আমাদের কষ্ট কিছু কম হবে বলে জানান অনেক ভিক্ষুক।

%d bloggers like this: