হালুয়াঘাটের জাতির এক শ্রেষ্ঠ সন্তানের মৃত্যুতে উপজেলা বাসি শোকাহত

0

রফিকুল্লাহ চৌধুরী(মানিক)হালুয়াঘাট প্রতিনিধি :

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন গতকাল শ্বাসকষ্ট জনিত কারণে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেনের বাড়ি হালুয়াঘাট পৌর এলাকার বিড়ইডাকুনী গ্রামে। পিতার নাম আলহাজ্ব ফজলুল হক। তিনি ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের গুলিতে গুরুতর আহত হন। বঙ্গবন্ধুর ডাকে হালুয়াঘাট থানা সর্বদলীয় ছাত্রসংগ্রাম পরিষদের আহ্বায়ক ছিলেন। ১৯৭১ সালে ডালু ইয়ুথ ক্যাম্পে মুক্তিযুদ্ধের পক্ষে তিনি কাজ করেছেন। সীমান্তবন্ধু কুদ্রত উল্লাহ মন্ডলের নেতৃত্বে গঠিত হালুয়াঘাট মুক্তাঞ্চল বেসামরিক প্রশাসনিক পরিষদের সদস্য ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরবর্তী রাজনৈতিক প্রেক্ষাপটে প্রতিহিংসার কারণে গ্রেফতার হন। তিনি পূর্ব পাকিস্তান ছাত্রলীগ হালুয়াঘাট উপজেলা শাখার সভাপতি, পূর্ব পাকিস্তান বৃহত্তর ময়মনসিংহ জেলার ছাত্রলীগের সহ-সভাপতি, হালুয়াঘাট উপজেলা যুবলীগের সভাপতি এবং ময়মনসিংহ জেলা শাখার সহ-সভাপতি ছিলেন। বর্তমানেও তিনি ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ছিলেন। তার বয়স হয়েছিলো আনুমানিক ৭০ বছর।
মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেনের মৃত্যুতে “হালুয়াঘাট উপজেলার রাজনৈতিক, সামাজিক সহকর্মীসহ সর্বস্তরের জনগন,শোকাহত ও তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকস্তব্ধ পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

%d bloggers like this: