হালুয়াঘাটের আফজান বিবির মুখে ফুঁটলো হাসি! পেল ঘর-টিউবওয়েল-বাথরোম

0

ওমর ফারুক সুমন, হালুয়াঘাট  থেকেঃ

আফজান বিবির সংবাদটি দৈনিক মানবজমিনে প্রকাশিত হওয়ার পর ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ৩নং কৈচাপুর ইউনিয়নের দর্শারপাড় গ্রামের সেই ৭৭ বছরের অসহায় বয়স্ক নারী আফজান বিবির ইতিমধ্যে পেয়েছেন একটি টিনের ঘর-বাথরোম ও টিউবওয়েল।

ঢাকার মালিবাগে অবস্থিত রক্ত অনুসন্ধানী সংগঠনের মুখপাত্র কুমকুম, ওমর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওমর রুবেল ও এমেরিকান প্রবাসী, তারাকান্দা উপজেলার মফিজুল তালুকদারের ভাতিজী হাজেরা ঝিনুকসহ আরও অনেকেই আফজান বিবির পাশে দাড়িয়েছেন।

যেই আফজান বিবি পবিত্র রমজান মাসে একটু মিঠাই দিয়ে ভাত খেয়ে রোযা রেখেছেন তার মুখে এখন ফুঁটেছে হাসি। ঘর, টিউবওয়েল, বাথরোম পেয়ে কিছুটা হলেও ফিরে এসেছে স্বছলতা। দু’মুঠো ভাত তার ভাগ্যে জুটেছে।

পড়নে এখন নতুন কাপড়, বিছানায় নতুন চাদর। দুঃখের আভা কেটে মুখে ফুঁটেছে সোনালী আভা। শুধু তাই নয়, আফজান বিবির জন্যে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহফুজ ইবনে আইয়্যুব তাদের যৌথ তত্ত্বাবধানে একটি বয়স্ক ভাতার কার্ডেরও ব্যবস্থা করেছেন।

কেউ কেউ আবার কয়েকমাস চলার মতো বাজার-সদাই, কাপড়সহ আর্থিক নগদ অনুদান প্রদান করেছেন। বুধবার আফজান বিবির বাড়িতে গিয়ে তার সাথে কথা বললে তিনি বলেন, বাবা আমি আল্লার দরবারে লাখো লাখো শুকরিয়া।

আল্লা আমার দিকে তাকিয়েছেন। যারা আমার জন্যে সহযোগীতার হাত বাড়িয়েছেন তারা যেনো সুখী হয়। তিনি বলেন, এখন আর আমার কোন দুঃখ নেই। আমি মরে গেলেও খুশী। আল্লাহ যেনো সকলের মঙ্গল করেন।

%d bloggers like this: