হালুয়াঘাটের শাকুয়াই ইউনিয়নে উপনির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পূর্ণ

0

মোঃরফিকুল্লাহ চৌধুরী মানিক হালুয়াঘাট প্রতিনিধি 

আজ মঙ্গলবার (২০অক্টোবর) ৭নং শাকুয়াই ইউনিয়নের ৮নং ওয়ার্ডে উৎসবমুখর পরিবেশে ইউপি সদস্যপদে অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছিলেন সক্রিয় ভূমিকায়।

গত ফেব্রুয়ারীতে ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান ফনী ভূষণ দাস মৃত্যুবরণ করলে তার আসনটি শূন্য ঘোষণা করা হয়। কিন্তু করোনা প্রাদুর্ভাব এর কারণে সারাদেশের ন্যায় হালুয়াঘাটেও এই উপনির্বাচনটি অনুষ্ঠিত হয়নি। গত ১৪ সেপ্টেম্বর,২০২০ উক্ত নির্বাচনের তফসিল ঘোষণা করলে শূন্য আসনের বিপরীতে টিউবওয়েল প্রতীকে সাবেক মেম্বার আব্দুল জব্বার বাবুল এবং সাবেক ইউপি সদস্য ফণীভূষণের ভূষণ দাসের ছেলে ফুটবল প্রতীকে তপন চন্দ্র দাস প্রতিদ্বন্দ্বিতা করেন এমনটি জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার জন কেনিথ রিছিল।

শাকুয়াই ইউনিয়নের ফনিয়া ও বালিজুরি গ্রামের ৭৫৮ জন মহিলা ও ৭৮৫ জন পুরুষ ভোটার নিয়ে গঠিত (৮নং ওয়ার্ড) বালিজুড়ী সরকারি প্রাঃ বিদ্যালয়ের এই ভোট কেন্দ্রটি।

৪টি বুথে চারজন সহকারী প্রিজাইডিং আট জন পোলিং অফিসার এবং স্ব স্ব প্রার্থীর এজেন্টদের সহযোগিতায় সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত একটানা বিরতিহীন ভাবে ভোটগ্রহণ করা হয়। ভোট গ্রহণের পর সকলের উপস্থিতিতে ভোট গণনা করে টিউবওয়েল প্রতীকে আব্দুল জব্বার বাবুল পেয়েছেন ৪১৯ ভোট এবং ফুটবল প্রতীক নিয়ে তপন চন্দ্র দাস ৫৯৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন, এমনটি জানিয়েছেন প্রিজাইডিং অফিসার মোঃ কামরুল হুদা।

%d bloggers like this: