সেপ্টেম্বরেই দলবদল চাইছে বাফুফে

0

 

ফুটবল যখন মাঠে থাকার কথা তখনই সব এলোমেলো করে দিয়েছে করোনাভাইরাস। গত মার্চ থেকেই মাঠের বাইরে ফুটবলাররা। ফুটবল মৌসুম পরিত্যক্ত। এ অবস্থায় নড়েচড়ে বসছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। করোনার ক্ষতি পুষিয়ে নিতে সামনেই ফুটবল মাঠে ফেরানোর কথা ভাবছে তারা। সেপ্টেম্বরের মধ্যেই দলবদল শুরুর পরিকল্পনা করছে বাফুফে।

যদিও গত মৌসুমেরই পাওনা বুঝে পাননি ফুটবলাররা। এ অবস্থায় আগের হিসাব না মিটিয়ে নতুন করে লিগ শুরু করতে পারছে না বাফুফে। দলবদলের তারিখ ঠিক করার আগে ক্লাব ও ফুটবলার, দুই পক্ষের সঙ্গে আলোচনা করছে বাফুফে’র প্রফেশনাল লিগ কমিটি।

প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর সঙ্গে বৃহস্পতিবার সভায় বসে প্রফেশনাল লিগ কমিটি। যেখানে মোহামেডান ও ব্রাদার্স ছাড়া বাকি ১১ ক্লাবের প্রতিনিধিরা হাজির ছিলেন। আরামবাগের বাফুফে ভবনের সভায় ক্লাবগুলো দ্রুত নতুন মৌসুম শুরুর বিষয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন।

সভা শেষে জানিয়েছেন বাফুফে’র সিনিয়র সহসভাপতি ও প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী জানালেন, ‘ক্লাবগুলোকে অবশ্যই ধন্যবাদ জানাবো আমরা। ফুটবল মৌসুম শুরুর ব্যাপারে তারা ইতিবাচক মতামত দিয়েছেন। তবে দুই পক্ষের মধ্যে পারিশ্রমিক নিয়ে একটা ব্যাপার ঝুলে আছে। সেটির যৌক্তিক সমাধান দিতে হবে। দুই পক্ষই ফুটবলের স্বার্থে ছাড় দেবে আশা করছি।’

আর সেটা হলেই সেপ্টেম্বরে দলবদল শুরু করে দিতে চায় বাফুফে। এর আগে সামনের সোম কিংবা মঙ্গলবার ফুটবলারদের সঙ্গে আলোচনা করবে বাফুফে’র প্রফেশনাল লিগ কমিটি। সব ঠিক থাকলে ২৬ আগস্ট জরুরি সভায় নতুন মৌসুম শুরুর তারিখ জানাবে বাফুফে!

%d bloggers like this: