সুপ্রিম কোর্ট বারে বিএনপি সমর্থিতদের প্যানেল ঘোষণা

0

নিজস্ব প্রতিবেদক :

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে বিএনপি সমর্থিত (নীল প্যানেল) জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম।

নির্বাচন করতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট মো. ফজলুর রহমানকে সভাপতি এবং সম্পাদক পদের জন্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে সম্পাদক পদের জন্য মনোনয়ন দিয়েছে দলটি। ১৪ জন প্রার্থীকে আসন্ন ২০২১-২০২২ সেশনের সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে নীল প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতার জন্য বাছাই করা হয়েছে। গতকাল রবিবার রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

সভাপতি-সম্পাদক ছাড়াও এই নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল থেকে দুটি সহ-সভাপতি পদে জয়নাল আবেদিন তুহিন ও জালাল আহমেদ, দুটি সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলম ঐশী, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহবুব এবং সাতটি সদস্য পদে মনজুরুল আলম সুজন, শফিকুল ইসলাম শফিক, গোলাম মোহাম্মদ জাকির, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও ইফতেখার আহমেদকে মনোনীত করা হয়েছে।

আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য গত শনিবার রাতে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল)। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে সভাপতি পদে এবং অ্যাডভোকেট মো.আব্দুল আলিম মিয়াকে (জুয়েল) সম্পাদক পদে মনোনয়ন দেয়া হয়েছে।

২০২০-২১ সেশনে সমিতির সভাপতি নির্বাচিত হয়েছিলেন সরকারি দল সমর্থিত সাদা প্যানেলের আইনজীবী এ এম আমিন উদ্দিন। আর সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন বিএনপি সমর্থিত নীল প্যানেলের ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

%d bloggers like this: