সি আর দত্তের প্রতি বিএনপির শ্রদ্ধা

0

 

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্তের মরদেহে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে বনানী ডিওএইচএস ২নং রোডের ৪৯নং বাড়ির সামনের মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় রাখা মরদেহে শ্রদ্ধা জানান বিএনপির একটি প্রতিনিধি দল।

শ্রদ্ধা নিবেদন শেষে মেজর হাফিজ উদ্দিন আহমেদ মরহুমের ছেলের হাতে দলের শোক বাণী তুলে দেন। এ সময় অপেক্ষমাণ সাংবাদিকের দেওয়া প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় সিলেটের কানাইঘাট তার নেতৃত্বে শত্রুপক্ষকে পরাস্ত করা হয়। এ রকম অসংখ্য সম্মুখ যুদ্ধে তিনি সরাসরি নেতৃত্ব দিয়েছেন। মুক্তিযুদ্ধে তার অবদান জাতি শ্রদ্ধা ভরে স্বরণে রাখবে।’

এ সময় মেজর হাফিজ বলেন, একজন বীর উত্তম মুক্তিযোদ্ধাকে আমরা শ্রদ্ধা জানাই। আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী খালেদা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে এসেছি। তিনি বলেন, মুক্তিযুদ্ধে সি আর দত্তের অবদান জাতি শ্রদ্ধা ভরে স্মরণে রাখবে। স্বাধীন দেশে আমাদের সেনাবাহিনী গড়ে তোলার ক্ষেত্রে তাঁর অনেক ভূমিকা রয়েছে।

প্রতিনিধি দলে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক গৌতম চক্রবর্তী, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ, বিএনপির নির্বাহী সদস্য সুশীল বড়ুয়া ও চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়ররুল কবির খান।

%d bloggers like this: