সিএনজি ছিনতাইকারী চক্রের মহিলাসহ ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

0

খাইরুল ইসলাম আল আমিনঃ

ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানা এবং গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন মাওনা চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের মহিলাসহ ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। গ্রেফতারকৃতরা হলো, মুক্তাগাছা থানার লক্ষিখোলা গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে মোঃ আসলাম (২৬), বরুকানামা পাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে মোঃ সেলিম মিয়া (৪০), মোঃ মাহাবুবুর রহমানের স্ত্রী মোছাঃ আমেনা বেগম (২৮), নিরাম বাড়ী গ্রামের সুমন আলীর ছেলে মোঃ আব্দুল লতিফ, ইয়াছিন আলীর ছেলে মোঃ জুলহাস (৩৮), কুদ্দুস মিয়ার ছেলে মোঃ রুবেল (২২), শ্রীপুর থানার সিংগারদিঘী গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে মোঃ হুমায়ন কবির (৩২)।

র‌্যাব জানায়, তারা সংঘবদ্ধভাবে ঢাকা, গাজীপুর, টাংগাইল, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, নেত্রকোনাসহ আশপাশের জেলায় বিভিন্ন কৌশল অবলম্বন করে সিএনজি, প্রাইভেটকার ভাড়া নিয়ে রাস্তায় নেশাজাতীয় ঔষুধ এবং অস্ত্রের মুখে জিম্মি করে গাড়ী ছিনতাই করত। এবং গাড়ীর মালিকদের নিকট মোবাইল ফোনের মাধ্যমে গাড়ীর ফেরত দেওয়ার আশ্বাস দিয়ে বিকাশে ৬০/৭০ হাজার টাকা দাবী করত।

পরবর্তীতে তারা ধৃত আসামীদের মাধ্যমে গাড়ীর কাগজ জাল-জালিয়াতির মাধ্যমে নিজেরা মালিক সেজে বিভিন্ন জায়গায় বিক্রি করে সকলই মিলে টাকা পয়সা বন্টন করে নেয়। গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে ১টি সিএনজি এবং ছিনতাই কাজে ব্যবহৃত মোবাইল ফোন ও মোবাইলের সীম কার্ড উদ্ধার করা হয়।

বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারনেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। সময়ের সাথে পাল্লা দিয়ে অপরাধীরা বিভিন্ন অপরাধ করছে তার মধ্যে অবৈধ অস্ত্র ব্যবসা ও ব্যবহার অন্যতম। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারন কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

সিএনজি ছিনতাইকারী চক্রের মহিলাসহ ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

%d bloggers like this: