সিংহাসন পুনুরুদ্ধার করলেন নবাব

0

নিজের সিংহাসন পুনুরুদ্ধার করলেন বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে ‘নবাব’ খ্যাত ক্রিকেটার সাকিব আল হাসান। গতবছর নিষেধাজ্ঞার পর আইসিসি র‌্যাংকিং থেকে সাকিব আল হাসানের নাম মুছে ফেলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে সদ্য সব ধরনের নিষেধাজ্ঞা উঠে গেলে আবারও ওয়ানডে র‍্যাংকিংয়ে নিজের পুরনো আসন ফিরে পেয়েছে এই অলরাউন্ডার।

আজ বুধবার (৪ নভেম্বর) প্রকাশিত হওয়া সর্বশেষ ওয়ানডে র‌্যাংকিংয়ে অলরাউন্ডার তালিকায় ৩৭৩ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। আর ৩০১ পয়েন্ট নিয়ে সাকিবের পরেই অবস্থান করছেন আফগানিস্তানের মোহাম্মদ নাবি। তালিকার তৃতীয় অবস্থানে আছেন ইংল্যান্ডের ক্রিস ওকস।

সাধারণত একেকটি সিরিজ শেষে আইসিসি র‌্যাংকিং প্রকাশ করে। সেই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার শেষ হয়েছে জিম্বাবুয়ে বনাম পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। নিষেধাজ্ঞার কারণে গেল বছরে আইসিসির সব র‌্যাংকিং থেকে সাকিবের নাম মুছে ফেলা হয়। গত বছরের সাকিব যখন নিষিদ্ধ হন তখন তার রেটিং পয়েন্ট ছিল ৩৫৯। যদিও নিষেধাজ্ঞার আগে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রাখতে পারেননি সাকিব। কারণ বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেননি।

%d bloggers like this: