ঢাকা ২৯.৯৯°সে ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সিলেট নগরীতে একটি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই

সিলেট নগরীতে একটি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (২২ মে) দুপুর দেড়টার দিকে সবুজবাগ এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে প্রায় পাঁচ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের স্টেশন কর্মকর্তা বলেন, স্থানীয় বাসিন্দাদের ভাষ্য ও আলামতের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। শুষ্ক মৌসুম হওয়ায় আগুন দ্রুত পুরো বসতঘরে ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার (২২ মে) দুপুরে সবুজবাগ এলাকায় গোলাপ খান ও মস্তুু মিয়ার বসতঘরে একটি কক্ষে হঠাৎ দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। মুহূর্তের মধ্যে তা পুরো বসতঘরে ছড়িয়ে পড়ে। এ সময় পরিবারের সদস্যরা দ্রুত ঘর থেকে বের নিরাপদ স্থানে গিয়ে আশ্রয় নেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছলেও রাস্তা ছোট থাকায় গাড়ী নিয়ে ওই বসত ঘরের কাছে যেতে পারেনি। পরে স্থানীয় বাসিন্দাসহ ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওয়াইজ উদ্দিন জানান, আগুন লাগার পর ঘর থেকে পরিবারের সদস্যরা কোনো কিছুই বের করতে পারেননি। স্বর্ণালংকার, আসবাবপত্রসহ প্রায় পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ওই পরিবারের সদস্যরা।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর