ঢাকা ২৯.৯৯°সে ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পেশাজীবি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শুরু

শেখ আমিনুর হোসেন,সাতক্ষীরা ব্যুরো চীফঃ

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) সাতক্ষীরা সার্কেলের উদ্যোগে দু’দিনব্যাপি পেশাজীবি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা শনিবার সকাল থেকে শুরু হয়েছে। এ প্রশিক্ষণ কর্মশালা শেষ হবে আজ রবিবার।
কর্মশালায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, বিআরটিএ খুলনা বিভাগের উপ-পরিচালক ইঞ্জি.মো.জিয়াউর রহমান, সিভিল সার্জনের প্রতিনিধি ডাঃ মোঃ ফরহাদ জামিল ও পুলিশ সুপারের প্রতিনিধি ট্রাফিক পুুলিশ পরিদর্শক মোঃ মোমিন হোসেন।
প্রধান অতিথি চালকদের উদ্দ্যেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্যে বলেন, আপনারা রাস্তায় ঘুম চোখে গাড়ি চালাবেন না, অধিক আত্মবিশ্বাস নিয়ে ওভার টেকিং করবেন না, একটানা গাড়ী চালাবেন না, ট্রাফিক আইন মেনে গাড়ি চালাবেন, অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন করিবেন না, গাড়ী চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করবেন না। তিনি আরও বলেন, জেলা প্রশাসন পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য নিরালস ভাবে কাজ করে যাচ্ছে, সামনে পবিত্র ঈদুল ফিতরে দেশের বিভিন্ন জেলা থেকে আগত সাতক্ষীরার ঘরমুখো মানুষের যাহাতে কোন ভোগান্তি না হয় সে দিকে স্হানীয় প্রশাসন কড়া নজরদারি মধ্যে পরিবহন সেক্টরকে রেখেছে। এ ছাড়াও আমরা নিয়মিত জেলার বিভিন্ন স্হানে প্রতিনিয়ত খেলাপি মোটরযানের উপর মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রেখেছি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মো.আমির হোসেন ও ম্যাকানিক্যাল এ্যাসিস্ট্যান্ট মো.আবু জামাল। কর্মশালায় উপস্থিত বিভিন্ন পেশাজীবী চালকদের সড়ক দুর্ঘটনা বিষয়ের উপর ভিডিও চিএ প্রদর্শন, ট্রাফিক সংকেত বিতরণসহ কুইজের মাধ্যমে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে চালকদের মধ্যে বক্তব্য রাখেন, এম আব্দুস সবুর,শেখ কামরুজ্জামান,শেখ রবিউল ইসলাম,মোঃ ইমাম হোসেন ও মোঃ রেজাউল করিম প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিআরটিএ’র অফিস সহকারি নাসির উদ্দীন, সীল ম্যাকানিক শেখ আমিনুর হোসেন, অফিস সহায়ক আব্দুল গফ্ফার। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণীর ১০৯ জন পেশাদার চালকগন উপস্হিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারি পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর


x