ঢাকা ২৯°সে ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
ফুলপুরে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ছাত্রদলের দোয়া ও ইফতার মাহফিল সিলেট নগরীর আখালিয়া থেকে তরুণীর লাশ উদ্ধার হেলডস্ ওপেন স্কাউট গ্রুপ ও কৃষি ব্যাংকের যৌথ উদ্যোগ এতিমদের মাঝে ঈদের পোশাক বিতরণ ফুলপুরে মানবাধিকার কমিশনের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল নিজ উদ্যোগে কর্মহীনদের খাদ্য সহায়তার হাত বাড়ালেন ডাঃ প্রিন্স সেন রাশিয়া থেকে আসবে এক কোটি ডোজ ভ্যাকসিন দ্বিতীয় ধাপে বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ময়মনসিংহে র‌্যাবের অভিযানে নকল স্বর্ণের বারসহ আটক-১ ঈশ্বরগঞ্জে ২৪ কেজি গাঁজাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

পূর্বধলায় চলমান বন্যা নিয়ন্ত্রণে জরুরী পদক্ষেপের নির্দেশ,, সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক)

শিমুল শাখাওয়াতঃ
পূর্বধলায় চলমান বন্যা নিয়ন্ত্রনে জরুরী পদক্ষেপের নির্দেশ দেন স্থানীয় সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক)
নেত্রকোনার  পূর্বধলা উপজেলায় টানা ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মৌসুমি বন্যার পরপরই আকস্মিক বন্যা দেখা দিয়েছে। ফলে উপজেলার দামপাড়া পানি ব্যবস্থাপনা প্রকল্পের বেড়িবাঁধটি উপজেলার ঘাগড়া ইউনিয়নের গিরিয়াসা, লেটিরকান্দা, কালিপুর এবং জারিয়া ইউনিয়নের জারিয়া ও নাটেরকোনা এলাকায় স্থানে স্থানে ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়েছে। সংবাদ পেয়ে হজ্ব  পালনে সৌদি আরবের মদীনায় অবস্থানরত ১৬১নেত্রকোনা-৫ পূর্বধলা আসনের  সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক)  সংশ্লিষ্ট সকলের সাথে মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে জরুরী পদক্ষেপ নেয়ার পরামর্শ ও নির্দেশ দেন। তিনি উপজেলা নির্বাহী অফিসার নমিতা দে’র মাধ্যমে পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতা দাবি করেন এবং তিনি নিজে নেত্রকোনা জেলা  প্রশাসক মুশফিকুর রহমানের কাছে পর্যাপ্ত বস্তা চেয়ে ফোন করেন।
 সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক) এর  নির্দেশনা ও পরামর্শক্রমে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, উপজেলা নির্বাহী অফিসার নমিতা দে’র তত্ত্বাবধানে প্রথমে স্বেচ্ছাসেবকদের নিয়ে কতক সংখ্যক দল গঠন করা হয়েছে। এদের কয়েকটি দলকে বস্তায় বালু ভরার কাজে, কয়েকটি দলকে সম্ভাব্য ভাঙ্গনের জায়গায় বালু ভর্তি বস্তা নিয়ে জড়ো করার কাজে, দুটি দলকে দ্রুতগতিসম্পন্ন ট্রলারকে ধীরগতিতে চলাচলের নির্দেশ দেয়ার কাজে এবং একটি দলকে প্রতিদিনের বৃষ্টি ও পানি বৃদ্ধির পরিমাণ জানতে সংশ্লিষ্ট জায়গায় মোবাইল ফোনে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে গতকাল থেকে তুলনামূলক কম বৃষ্টি, দুর্গাপুর উপজেলায় ভাঙ্গনরোধে কার্যকর পদক্ষেপ না নেয়ায় উপজেলার বিভিন্ন জায়গায় বাঁধ ভেঙ্গে গিয়ে এ অঞ্চলের পানি দূর্গাপুরে ঢুকে যাওয়ায় পূর্বধলা উপজেলার বন্যা কবলিত এলাকার পানি আজ থেকে কমতে শুরু করেছে। এখনো বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত আছে।
সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক) এর   পূর্ব অভিজ্ঞতার আলোকে নির্দেশনা ও পরামর্শক্রমে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের যথাযথ তত্ত্বাবধানে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বন্যা নিয়ন্ত্রণে তড়িৎ ও কার্যকর পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।




আপনার মতামত লিখুন :



বৃহত্তর ময়মনসিংহ এর সর্বশেষ

এক ক্লিকে বিভাগের খবর