ঢাকা ৩১.৯৯°সে ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পত্নীতলায় নতুন করে আবারো আত্রাই নদীর বাঁধ ভেঙ্গে ৮ হাজার পরিবার পানিবন্দি

প্রতিনিধি বদলগাছী (নওগাঁ)
নওগাঁর পত্নীতলায় উপজেলায় নতুন করে আবারো আত্রাই নদীর বাঁধ ভেঙ্গে বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৬ টার দিকে নতুন করে পাটিচরা ইউপির ছালিগ্রাম নামক এলাকায় প্রায় ১০০ ফিট বাঁধ ভেঙ্গে যাওয়ায় এলাকার প্রায় ৮ হাজার বাড়িঘর পানিতে ডুবে গেছে। বাঁধ ভাঙ্গার কারনে উপজেলার প্রায় সাড়ে ২১০০শ হেক্টর জমির ফসল পানির নিচে তলিয়ে গেছে।
উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখাগেছে, নতুন করে বাঁধ ভাঙ্গার করনে পাটিচরা ইউনিয়নের ছালিগ্রাম, কাশিপুর, পাটিচরা, নাগোরগোলা, বাগুরিয়া, কেশবপুর, আমবাটি, পাহাড়কাটা, নোওটা, হেলেঞ্চা, মল্লিকপুর, যদুবাটি, বহরপুল, গ্রাহন, টোয়ানগর এবং নজিপুর পৌরসভার নজিপুর পুরাতন বাজার এলাকা ও পৌর সদরের বিভিন্ন মহল্লা সহ নদী তীরবর্তী এলাকায় নতুন করে বন্যার পানি ঢুকে এলাকার প্রায় ৮ হাজার বাড়িঘর ও ২১০০শ হেক্টর ফসলি জমি পানিতে তলিয়েগেছে। এসব বাড়ি ঘরের মানুষ জনরা বাঁধে এবং উঁচু স্থানে তাদের গৃহপালিত পশুপাখি ও আসবাবপত্র নিয়ে আশ্রয় নিয়েছে।
পানির নিচে তলিয়ে গেছে কৃষকদের কাংক্ষিত রোপা আমন ধান সহ রবি শস্য ক্ষেত। সেই সাথে গবাদি পশুর খাদ্য সংকটও সৃষ্টি হয়েছে। বন্যার কারনে বিশেষ করে গ্রামীণ হাট-বাজার, থানার সড়ক সহ বিভিন্ন সড়ক হাঁটু পানিতে পরিণত হয়েছে। পাশাপাশি বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ডুবে গেছে। এদিকে এসব পানি বন্দি মানুষেরা সরকারী ভাবে কোন সহযোগীতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছে।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর


x