ঢাকা ২৯.৯৯°সে ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
মোবাইল টাওয়ারে তিনদিন আটকে থাকা চিল উদ্ধার করল ফায়ার সার্ভিস নামাজের মাধ্যমে মিলবে শান্তি, আমরা শান্তির পতাকা উড়াতে চাই সিলেটের আইনজীবীকে ১০ টি ট্যাবলেট খাইয়ে হত্যার দায় স্বীকার স্ত্রীর মুক্তিযোদ্ধারাই জানে না মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধ নির্মাণের খবর ডোমারে পুকুর খননের সময় পেল কৃষ্ণ মূর্তি ভেজাল ও বিষাক্ত আইসবারে সয়লাব গৌরীপুরের পাড়া-মহল্লা কুষ্টিয়ায় একই পরিবারের ৩ জনকে প্রকাশ্যে গুলি করে হত্যা আজ ছয় লাখ ডোজ টিকা নিয়ে ফিরবে বিমান বাহিনীর ২ বিমান ময়মনসিংহে বস্তিতে অগ্নিকান্ড, আগুন থেকে শতাধিক ঘর রক্ষা করল বৃষ্টি নীলফামারীতে শুরু হলো দশদিন ব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণ

ঘাটাইল পৌরসভায় জলাবন্ধতায় জনদুর্ভোগ চরমে স্থানীয়দের নিজ উদ্যোগে বাঁশে সাকো নির্মাণ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

বর্র্ষা মৌসুম । বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা । পানি নিষ্কাশনের নেই কোন ব্যবস্থা। স্থানীয়রা নিজ উদ্যোগে তৈরী করেছে একটি বাঁশের সাঁকো। একটি বাঁশ দিয়ে পারাপার হওয়ায় ঝুঁকি ও কম নয় । স্কুল কলেজের পড়–য়া শিক্ষার্থীরা তো আছেই। এয়াড়াও প্রয়োজনের তাগিদে প্রতিদিন পারাপার হচ্ছে শত শত মানুষ। ঘাটাইল পৌর শহরের প্রাণ কেন্দ্র খরাবর এলাকা এটি। উপজেলা পরিষদের বাউন্ডারির থেকে প্রায় ১০ গজের মধ্যে এ জনদুর্ভোগ । নাগরিক সুবিধা থেকে বঞ্চিত রয়েছে স্থানীয় অধিবাসীরা ।

খোজ নিয়ে জানাগেছে, পৌরসভার চাঁনদশী থেকে দক্ষিন দিকে একটি খাল গিয়ে মিলেছিল খরাবরের পাশে বিলের সাথে। কলেজ রোড ও উপজেলা সাবরেজিষ্ট্রার অফিসের কাছে খরাবর রোডে দুটি ব্রিজও রয়েছে। অথচ খালের কোন চিহ্ন মাত্রও নেই । কতিপয় প্রভাব শালী মহল রাতারাতি খালটি ভরাট করে দালান কোটা নির্মাণ করে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে ফেলেছে। এতে খরাবর উত্তরাংশের জলাবন্ধতায় পরে চরম দুভোগ পহাতে হচ্ছে স্থানীয়দের ।

খরাবর এলাকার অধিবাসী মিজানুর রহমান আকন্দ জানান, এভাবে ঝুঁকি পূূর্ণ বাঁশের সাঁকো দিয়ে স্কুলে পড়ুয়া ছাত্রছাত্রী ও শিশুদের চরম ঝুঁকির মধ্যে পারাপার হতে হচ্ছে। এ নিয়ে পৌরসভায় অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি বলে তিনি বলেন।
জানতে চাইলে ঘাটাইল পৌর মেয়র শহিদুজ্জামান খান বলেন, যেহেতু জলাবদ্ধতার মধ্যে মাটি দিয়ে রাস্তা নির্মাণ করা সম্ভব নয় । তবে স্থানীয়দের চলাচলের সুবিধার্থে ও জনদুর্ভোগ নিরসনে দ্রুত বাঁশের সাকু নির্মাণ করা হবে।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর