ঢাকা ৩৫°সে ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

নাটোরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

আবু জাফর সিদ্দিকী,নাটোরঃ

সারাদেশের মতো নাটোরেও শুরু হয়েছে ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম। বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটারদের তথ্য সংগ্রহ করছেন তথ্য সংগ্রহকারীরা। এবার নাটোরে হালনাগাদ কার্যক্রমে প্রায় ৪৫হাজার সম্ভাব্য নতুন ভোটার তালিকায় যোগ হচ্ছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সারা দেশের মতো নাটোরেও ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্ধোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. চিত্ত লেখা নাজনিন। নাটোর পৌরসভার ১নম্বর ওয়ার্ডের বঙ্গজল এলাকায় তিনি এই ভোটার তালিকা হালনাগাদ করণ কাজের উদ্ধোধন করেন।

এসময় জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ হোসেন সহ অন্যান্যেরা উপস্থিত ছিলেন। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ২০০০ সালের ১ জানুয়ারী বা তার পূর্বে যারা জন্মগ্রহণ করেছেন তারা নতুন ভোটার তালিকায় নাম লেখাতে পারবে। এছাড়া যারা ইতোপূর্ব মৃত্যু বরণ করেছে তাদের তালিকা থেকে নাম কর্তন করা হবে। এই সব তথ্য সংগ্রহের জন্য তথ্য সংগ্রহকারী এবং সুপারভাইজাররা বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করছেন। আর এই কাজের জন্য নাটোর জেলার সাতটি উপজেলায় ৬৯৫ জন তথ্য সংগ্রহকারী এবং ১৫২ জন সুপারভাইজার নিয়োগ করা হয়েছে।

এদিকে, নতুন ভোটার তালিকায় অর্ন্তভুক্তি হতে পেরে খুশি নতুন ভোটাররা। সকালে শহরের বঙ্গজল এলাকার শিক্ষার্থী ফাহাদ ইবনে জাহিদ বলেন, এই প্রথম তালিকায় অর্ন্তভুক্তি হতে পেরে খুশি। বাংলাদেশের একজন নাগরিক হয়ে আগামী দিনে ভোট দিতে পারবে এই জন্য ভাল লাগছে। জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন বলন, বর্তমানে নাটোর জেলায় বিদ্যমান ভোটার সংখ্যা ১২ লাখ ৭০ হাজার ৩৪২ জন। এবারের সম্ভাব্য নতুন ভোটার তালিকায় প্রায় ৪৫ হাজার হবে বলে আশা করছি।

তিনি আরো বলেন, ভোটার তালিকায় হালনাগাদ কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য পাড়া-মহল্লায় মাইকিং করা হচ্ছে। যাতে করে মানুষ এই কার্যক্রম সম্পর্কে জানতে পারে। আর ২৫জুলাই থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু হয়ে চলবে ৯ আগষ্ট পর্যন্ত।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর