ঢাকা ৩৪°সে ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বদলগাছীতে ৭ শত ফলজ, বনজ ও ঔষুধী গাছ রোপন

সানজাদ রয়েল সাগর বদলগাছী:
পরিবেশ ভারসাম্য রক্ষার্থে মানুষের ফল, কাঠ ও রোগ-বালাই মোকাবেলা করতে ফলজ, বনজ ও ঔষুধী গাছ রোপনের গুরুত্ব অপরিসীম। সময়ের সাথে সাথে বদলে যাচ্ছে প্রকৃতি। মানুষও হয়ে পড়ছে আতংকিত। তাই মানুষো এসব কথা বিবেচনা করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আবু হেনা মোস্তফার সিদ্ধান্ত অনুযায়ী সারা বাংলাদেশে এক যোগে সকল শিক্ষা অফিসের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক/শিক্ষিকা, পিওন ,অফিস সহকারীরা বেলা ১২ টা থেকে ১ টার মধ্যে ৪ লক্ষ ফলজ,বনজ ও ঔষুধী গাছ রোপন করবেন।

এর অংশ হিসাবে বদলগাছী উপজেলায় প্রাথমিক শিক্ষা অফিস সহ ৮ ইউনিয়নের সকল প্রাথমিক স্কুলে ৭ শত গাছ রোপন করেন।
এ ধরনের সিদ্ধান্ত সারা দেশের মধ্যে ব্যাপক সাড়া যোগাবে বলে আশা পোষন করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ প্রকল্প শতভাগ সফল করার লক্ষ্যে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করার পর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সিধান্ত অনুযায়ী বদলগাছী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্দ্যেগে গতকাল রোববার বদলগাছী উপজেলা চত্তরে গাছ রোপন করে এ প্রকল্পের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুসাইন শওকত।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান স.ম ফজলুল হক, উপজেলা শিক্ষা অফিসার ছানাউল হাবিব, বন কর্মকর্তা সহিদুল ইসলাম,সহ প্রাথমিক শিক্ষা অফিসের অনান্য কর্মকর্তা ও কর্মচারীরা।
গতকাল রোববার ১২ টা থেকে ১ টা পর্যন্ত উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, অফিস সহকারী, পিওন এলাকার সকল স্কুলে ও পার্শ্বে রাস্তায় এই গাছ রোপন করেন।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর