ঢাকা ২৯.৯৯°সে ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
মোবাইল টাওয়ারে তিনদিন আটকে থাকা চিল উদ্ধার করল ফায়ার সার্ভিস নামাজের মাধ্যমে মিলবে শান্তি, আমরা শান্তির পতাকা উড়াতে চাই সিলেটের আইনজীবীকে ১০ টি ট্যাবলেট খাইয়ে হত্যার দায় স্বীকার স্ত্রীর মুক্তিযোদ্ধারাই জানে না মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধ নির্মাণের খবর ডোমারে পুকুর খননের সময় পেল কৃষ্ণ মূর্তি ভেজাল ও বিষাক্ত আইসবারে সয়লাব গৌরীপুরের পাড়া-মহল্লা কুষ্টিয়ায় একই পরিবারের ৩ জনকে প্রকাশ্যে গুলি করে হত্যা আজ ছয় লাখ ডোজ টিকা নিয়ে ফিরবে বিমান বাহিনীর ২ বিমান ময়মনসিংহে বস্তিতে অগ্নিকান্ড, আগুন থেকে শতাধিক ঘর রক্ষা করল বৃষ্টি নীলফামারীতে শুরু হলো দশদিন ব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণ

পূর্বধলায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

শিমুল শাখাওয়াতঃ
‘মাছ চাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে নেত্রকোনার পূর্বধলায় মঙ্গলবার বিকেলে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের নিয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস এ সংবাদ সন্মেলনের আয়োজন করে।
অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপজেলা মৎস্য কর্মকর্তা সুতপা ভট্রাচার্য্য জানান, পূর্বধলা উপজেলায় মোট মাছের চাহিদা ছিল ৪হাজার ১শ’ ৮২ মেট্রিক টন। এর মধ্যে গত মৌসুমে মাছের উৎপাদন ছিল ৪ হাজার ৮শ’ ৮৬ মেট্রিক টন। অর্থাৎ চাহিদার তুলনায় মাছের উৎপাদন বেশী হয়েছে। এই উৎপাদন আরো বৃদ্ধি করতে তারা নিয়মিত কাজ করে যাচ্ছেন।
তিনি আরো জানান আজ ১৮ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত সারা দেশে উদযাপিত হবে জাতীয় মৎস্য সপ্তাহ। এই মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা মৎস্য অফিস র্যালী, আলোচনা সভা, পোনামাছ অবমুক্তকরণসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।
উপজেলা নির্বাহী অফিসার নমিতা দে বলেন, জেলেরা  যদি মাছ ধরায় অবৈধ জাল ব্যবহার না করে শুধুমাত্র বৈধ জাল ব্যবহার করতেন তবুও পোনা মাছ বড় হওয়ার সুযোগ পেতো।
এ সময় সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,  উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ রিজওয়ানুল বারী, উপজেলা প্রকল্প কর্মকর্তা মীর মোর্শেদ রানা, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি শফিকুল আলম শাহীন, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ শফিকুজ্জামান শফিক, কোষাধ্যক্ষ মো. জায়েজুল ইসলাম, প্রেসক্লাব সদস্য জুলফিকার আলী শাহীন, মোহাম্মদ গোলাম মোস্তফা, নূর উদ্দিন মন্ডল দুলাল,  শাখাওয়াত হোসেন শিমুল, শহিদুল আলম মামুন প্রমুখ।




আপনার মতামত লিখুন :

এক ক্লিকে বিভাগের খবর