ঢাকা ২৯°সে ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
ফুলপুরে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ছাত্রদলের দোয়া ও ইফতার মাহফিল সিলেট নগরীর আখালিয়া থেকে তরুণীর লাশ উদ্ধার হেলডস্ ওপেন স্কাউট গ্রুপ ও কৃষি ব্যাংকের যৌথ উদ্যোগ এতিমদের মাঝে ঈদের পোশাক বিতরণ ফুলপুরে মানবাধিকার কমিশনের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল নিজ উদ্যোগে কর্মহীনদের খাদ্য সহায়তার হাত বাড়ালেন ডাঃ প্রিন্স সেন রাশিয়া থেকে আসবে এক কোটি ডোজ ভ্যাকসিন দ্বিতীয় ধাপে বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ময়মনসিংহে র‌্যাবের অভিযানে নকল স্বর্ণের বারসহ আটক-১ ঈশ্বরগঞ্জে ২৪ কেজি গাঁজাসহ ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

নগরীর ধোপাখলা জলাবদ্ধতা-নিরসনে পৌর মেয়রের দৃস্টি আকর্ষন

মাসুদ রানা, ময়মনসিংহ:
ময়মনসিংহ নগরীর পৌরসভার ১৩ নং ওয়ার্ডের ধোপাখলা বাইলেন এলাকায় দীর্ঘদিন যাবত জলাবদ্ধতায় ভুগছে এলাকাবাসী। নিরসনে পৌর মেয়র ইকরামুল হক টিটু মহোদয়ের দৃস্টি আকর্ষন চেয়েছেন ভুক্তভোগী মহল।
মঙ্গলবার ( ১৮ জুলাই ) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, জলাবদ্ধতার কারনে ছোট ছোট স্কুল পড়–য়া শিশু গুলো ময়লা যুক্ত পঁচা পানির উপড় দিয়ে হেটে যাচ্ছে। এমন দৃশ্য তাদের প্রতিদিনের সঙ্গী।
স্থানীয়রা জানায়, জনবহুল এই এলাকার রাস্তাঘাটে সারা বছরই পানি জমাট হয়ে থাকে। ক্যাডেট কলেজের বাউন্ডারী দেয়াল  হওয়ার আগে ওইখান দিয়ে পানি নিস্কাশনের ব্যবস্থা ছিল। কিন্তু হঠাৎ কলেজের দেয়াল হওয়ার পর তারা ওই ড্রেন বন্ধ করে দেয় কলেজ কর্তৃপক্ষ। বিকল্প পথে ওই এলাকার  পানি যেত সদর উপজেলার পাশ দিয়ে বয়ে যাওয়া একটি খাল দিয়ে। এটিও কিছু দিন আগে বন্ধ হয়ে যায়। এখন আর পানি কোন দিকেই যাওয়ার ব্যবস্থা নেই।
আরও জানা যায়, ধোপাখলা এই বাইলেন টিতে শতশত মানুষের বসবাস। বাসা থেকে বের হলেই হাটু পানি দিয়ে হেটে যেতে হয় তাদের। রাস্তা ও ড্রেনের পানি এক হওয়ায় এখন বিষাক্ত পানি হয়েছে। এই পানি দিয়ে হাটার কারনে অনেক শিশুরই চর্মরোগের সমস্যা দেখা দিয়েছে।
এদিকে এলাকাবাসী দাবি জানিয়ে বলেছেন, এই ময়লা যুক্ত পানি অতিশ্রীগ্রই নিস্কাশনের  ব্যবস্থা যেন করে দেয় ময়মনসিংহ পৌরসভার মেয়র মহোদয়।




আপনার মতামত লিখুন :



বৃহত্তর ময়মনসিংহ এর সর্বশেষ

এক ক্লিকে বিভাগের খবর